জাকির চেয়ারম্যানের স্পর্শে বদলে যাচ্ছে আলীরটেক (ভিডিওসহ)

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বদলে যাচ্ছে নারায়ণগঞ্জ শহর থেকে বিচ্ছিন্ন জনপথ আলীরটেক ইউনিয়ন পরিষদ। আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা উন্নয়ন কাজের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে ইউনিয়নটিকে ঢেলে সাজানোর পরিকল্পনা করা হচ্ছে।

এলাকাটি প্রাকৃতিক মনোরম পরিবেশ সবাইকে মুগ্ধ করলেও বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদী এই জনপথকে শিল্প নগরী নারায়ণগঞ্জ থেকে আলাদা করেছে। এতে দীর্ঘদিন ধরে অবহেলিত হয়ে ছিল এই অঞ্চলের মানুষ।

সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর বদলে যাচ্ছে এই অঞ্চলের মানুষের ভাগ্য। ইউনিয়নের বাসিন্দাদের দাবির প্রেক্ষিতে নতুন পরিকল্পনার আওতায় ব্যক্তিগত অর্থায়নে ডিক্রীরচর এলাকায় দৃষ্টিনন্দন ঈদগাহ ও কবরস্থান নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন। ব্যতিক্রম নকশায় ও বিভিন্ন স্থাপত্য শিল্পে অত্যাধুনিক আদলে তৈরি করা হবে এই ঈদগাহ ময়দানটি। পাশেই তৈরি করা হবে কবরস্থান। যেখানে থাকবে মৃতদের জন্য গোসলখানা, নারী-পুরুষের পৃথক আধুনিক অজুখানা, ছাউনি, দৃষ্টিনন্দন বাউন্ডারী দেয়াল ও গাড়ি পার্কিং এর ব্যবস্থা।

ইউনিয়ন পরিষদের বাসিন্দা আল-আমিন জানান, এর আগেও জাকির হোসেন সাহেব চেয়ারম্যান থাকা অবস্থায় এলাকার যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। মাঝ খানে কিছু দিন দায়িত্বে না থাকায় ইউনিয়নের মানুষ অনেক সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। কিন্তু বর্তমানে আবারও মো. জাকির হোসেন চেয়ারম্যান হয়ে নতুন করে উন্নয়নের পরিকল্পনা করায় আমরা খুব আনন্দিত।

আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার মো. জাকির হোসেন জানান, খুব অল্প লোকসংখ্যা ও যান্ত্রিক কোলাহল মুক্ত প্রাকৃতিক মনোরম পরিবেশ আমাদের এই ইউনিয়নে। শহরের খুব কাছাকাছি হলেও সুযোগ সুবিধার দিক থেকে অনেকটা পিছিয়ে আছে। তাই সরকারের উন্নয়ন প্রকল্পের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও কাজ করার চেষ্টা করছি। যাতে সবকিছু মিলিয়ে ইউনিয়নটি একটি আদর্শ ও সুন্দর ইউনিয়নে রূপ নেয়।

 

ভিডিও দেখতে ক্লিক করুন