জালকুড়িতে সেপটিক ট্যাংক বিস্ফোরণ, আহত ৪

0

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে মার্কেটের টয়েলেটের সেপটিক ট্যাংক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নারীসহ ৪ জন আহত হয়েছে।

গত বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় জালকুড়ি হাসপাতাল সংলগ্ন মুন সুপার মার্কেটে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে মার্কেটের সিড়ি, একটি পিলার ও একটি দোকানের দেয়াল ভেঙ্গে যায়। মার্কেটের মালিক ইয়াকুব নিয়মিত সেপটিক ট্যাংক পরিষ্কার না করায় গ্যাস জমে এ দুর্ঘটনা ঘটেছে বলে ব্যবসায়ীদের অভিযোগ।

বিস্ফোরণে আহতরা হলেন- স্থানীয় বাসিন্দা হযরত আলী ফকির (৬৫), মার্কেটে অবস্থিত আইএফআইসি ব্যাংকের জালকুড়ি শাখায় কর্মরত নিরাপত্তাকর্মী ইমরান (৩২), মার্কেটের দোকানদার রাজু (৩০) ও অজ্ঞাত এক নারী কাষ্টমার।

এদের মধ্যে ইমরান গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত দোকানদার রাজু বলেন, আমার দোকানের নিচেই মার্কেটের টয়েলেটের সেপটিক ট্যাংক অবস্থিত। সেপটিক ট্যাংক থেকে বাতাস বের হওয়ার কোন ব্যবস্থা না থাকায় এখানে দীর্ঘদিনের জমে থাকা গ্যাসই বিস্ফোরণের কারণ। ব্যবসায়ীদের অভিযোগ, মার্কেট নির্মাণের পর থেকে মার্কেটের মালিক ইয়াকুব নিয়মিত মার্কেটের টয়েলেটের সেপটিক ট্যাংক পরিষ্কার করেনি। এতে দীর্ঘদিন সেপটিক ট্যাংকে টয়েলেটের ময়লা থেকে গ্যাস জমে বিস্ফোরণ হয়। এদিকে অভিযুক্ত মালিক ইয়াকুবকে ফোন করা হলে তিনি মোবাইল রিসিভ করেনি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ শরিফ হোসেন জানান, সেপটিক ট্যাংক বিস্ফোরণের ঘটনায় ৩-৪ জন আহত হয়েছে।

0