জোটের উপদেষ্টা আশরাফ উদ্দিনের বাসায় হামলার প্রতিবাদে মানববন্ধন

0

লাইভ নারায়ণগঞ্জ: সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জ এর উদ্যোগে জোটের উপদেষ্টা মো. আশরাফ উদ্দিনের বাস ভবনে গভীর রাতে দুষ্কৃতিকারীদের হামলার প্রতিবাদে এক মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। শনিবার (২৩ অক্টোবর) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ভবনের সামনে এর মানববন্ধন অনুষ্ঠিত হয়।  


জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর গভীর রাতে দৈনিক স্বাধীন বাংলাদেশ পত্রিকার প্রকাশক ও সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের উপদেষ্টা এবং বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও মেঘনা ডিপো শাখার সভাপতি মো. আশরাফ উদ্দিনের বাস ভবনে গভীর রাতে একদল দুষ্কৃতিকারী অতর্কিত হামলা করে ভাংচুর চালিয়ে পালিয়ে যায়। পরে সিসি টিভির ফুটেজ দেখে সিদ্ধিরগঞ্জ থানায় অজ্ঞাত হামলাকারীদের নামে অভিযোগ দায়ের করেন। কিন্তু অভিযোগ দায়েরের এক মাস প্রায় শেষ হতে চললেও পুলিশ হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পারেনি।

মানববন্ধনে বক্তারা আগামী সাত দিনের মধ্যে পুলিশ প্রশাসনকে হামলাকারীদের চিহ্নিত করে আইনের আমলে আনার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহনের জন্য বলেন। অন্যথায় আগামীতে সম্মিলিত নাট্যকর্মী জোট আরও ব্যাপক কর্মসূচী দিবেন বলে ঘোষনা দেন।

জোটের সভাপতি মো. হুমায়ুন কবীরের সভাপত্বিতে এবং সাংগঠনিক সম্পাদক এম.আর.হায়দার রানার সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়নগঞ্জ জেলার সভাপতি ও দৈনিক সবারকণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক ফয়েজ উদ্দিন আহমদ লাভলু।

এ সময় মানববন্ধনে সংহতি প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান, বাংলাদেশ মানবাধিকার কমিশন নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি সৈয়দ দীল মোহাম্মাদ দীলু, নারায়ণগঞ্জ রিপোর্টার ইউনিটির সভাপতি মো. শহিদুল্লাহ রাসেল, দৈনিক স্বাধীন বাংলাদেশ পত্রিকার প্রধান উপদেষ্টা হাজী মানিক মাষ্টার, সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সাধারন সম্পাদক চিত্র নায়ক মাসুদ রানা মিন্টু, স্বাধীন বাংলাদেশ নাট্য গোষ্ঠীর সভাপতি আ. আজিজ ও সাধারন সম্পাদক মহিউদ্দিন সানী, নারায়ণগঞ্জ নাট্যচক্রের সভাপতি ফজলুল হক পলাশ, জিনিয়া নাট্য গোষ্ঠীর সভাপতি মো. জুয়েল চৌধুরী, দেওভোগ থিয়েটারের দলপতি ও নাট্যকর্মী জোটের সহ-সভাপতি মো. মনির হোসেন নিমাই, নাটুয়ার দলপতি এড. আহমেদ শরীফ পারভেজ, জোটের সহ-সাংগঠনিক সম্পাদক শংকর রায়, মুক্ত নাট্যগোষ্ঠীর সাধারন সম্পাদক মো. সেলিম খন্দকার খোকা, আনন্দ থিয়েটারের দলপতি শাহ আলম ভূঁইয়া, নারায়ণগঞ্জ থিয়েটারের সাংগঠনিক সম্পাদক আবু হানিফা মাছুম, প্রভাতী থিয়েটারের দলপতি এজাজ খান, মঞ্জরী থিয়েটারের দলপতি শেখ আলমাছ আলী, রূপগঞ্জ অঞ্চলের দর্পন নাট্যগোষ্ঠীর দলপতি মিজানুর রহমান রাজা, সোনারগাঁয়ের শতদল নাট্য সংসদের সভাপতি মো. শাহ আলম, বন্দরের রেফারেন্স থিয়েটারের দলপতি মিতু মোর্শেদ, সিদ্ধিরগঞ্জ অঞ্চলের নাট্যদল চৈতন্য নাট্য গোষ্ঠীর সভাপতি মো. নুর হোসেন প্রমূখ।

সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সাতটি অঞ্চলের প্রায় ৬০ টি নাট্যদলের প্রধানগণ এবং প্রায় দুই শতাধিক নাট্যকর্মীবৃন্দ মানব বন্ধনে অংশ গ্রহন করেন।

0