টাইগারদের নিয়ে ব্যস্ত সময় পার করছেন তানভীর টিটু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: তিন দিনের দুটি ও ৩টি ওয়ানডে খেলতে ক্যারিবিয়ান দীপপুঞ্জে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে গত ৩১ জুলাই সেন্ট লুসিয়ায় পৌছায় টাইগাররা। আর অভিভাবক হিসেবে টাইগারদের সাথেই ব্যস্ত সময় পার করছেন বিসিবি পরিচালক ও মিডিয়া সেল এর চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্ট শুরু ৪ঠা আগস্ট। পরেরটি ১০ আগস্ট থেকে। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ ১৬, ১৮ ও ২০শে আগস্ট। সব ম্যাচই হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি পোস্ট এর মাধ্যমে টাইগারদের সাথে কাটানো ব্যস্ত মুহুর্ত গুলো তুলে ধরেছেন তানভীর আহমেদ টিটু। যাতে দেখা যাচ্ছে ড্যারেন স্যামি স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত টাইগাররা। আর তাদের অনুপ্রেরনা যোগাতে এবং সার্বিক ব্যবস্থাপনায় ব্যস্ত তানভীর টিটু।

জানা গেছে, জাতীয় দল থেকে বাদ পড়ার পর ক্রিকেটারদের ঘুরে দাঁড়ানোর আশ্রয়স্থল ‘এ’ দল। এখানে পারফর্ম করেই ক্রিকেটাররা নির্বাচকদের আস্থা ফিরে পান। কিন্তু গেল ৫ বছরে ক্রমেই কমে এসেছে বাংলাদেশ ‘এ’ দলের খেলা। তবে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে ফের শুরু হয়েছে ‘এ’ দলের লড়াই।

এ বিষয়ে তানভীর আহমেদ টিটু বলেন, তিনি বলেন, ‘এই সফর দেশের ক্রিকেটের জন্য ইতিবাচক কারণ, এ সফরগুলো আসলে রেগুলোর বেসিসেই হতো। রেগুলার বেসিসেই হবে। মাঝখানে যে সময়টি হয়নি, সেটি আমরা সবাই জানি বৈশ্বিক করোনা মহামারির জন্য সবকিছুই বন্ধ ছিল। সে কারণে এগুলোও প্লান করে করানো সম্ভব হয়নি। এখন থেকে ক্রিকেট অপারেশন্স যেভাবে প্লান করছে ‘এ’ টিম ন্যাশনাল টিম তো আছেই এফটিপিতে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ম্যাচ পাচ্ছে, আগামী চার বছরে। ‘এ’ টিমেরও এমন রেগুলার বেসিসে ট্যুরগুলো আছে।’

ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে ‘এ’ দলের প্রস্তুতির বিষয়ে গণমাধ্যমকে দেয়া এক প্রতিক্রিয়ায় তানভীর আহমেদ টিটু বলেন, ‘আসলে এখন আমাদের পক্ষে যতটুকু প্রস্তুতি নেওয়া সম্ভব ছিল সেটাই করা হয়েছে। আপনারা জানেন যে প্রচণ্ড গরম গিয়েছে, সাম্প্রতিক সময়টা যদি আমরা দেখি ঝড়বৃষ্টি সবকিছুই ছিল। কিন্তু তারপরও আমরা ক্রিকেট বোর্ডের তরফ থেকে তাদের অনুশীলন সুযোগ সুবিধার জন্য যা যা করণীয় ছিল সবকিছুর ব্যবস্থা করা হয়েছিল। এটা এরপর থেকে যেন ব্যাটার ওয়েতে আরও বিস্তৃতি লাভ করে সে ব্যাপারে ক্রিকেট বোর্ড ইতিমধ্যে চিন্তা ভাবনা শুরু করেছে এবং ভবিষ্যতে তা চলবে।’