ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, তোলারাম কলেজ প্রাঙ্গণে শোকের ছায়া

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ট্রেনের হাতল ধরতে গিয়ে হাত ফসকে চলন্ত ট্রেন থেকে পড়ে প্রাণ হারিয়েছেন সরকারি তোলারাম কলেজের এক শিক্ষার্থী। মঙ্গলবার (২৮ জুন) সকাল সাড়ে ১০টায় ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথের নারায়নগঞ্জগামী ট্রেনে ইসদাইর এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম নুর হোসেন (১৮)। সে সরকারি তোলারাম কলেজের এইচএসসির মানবিক বিভাগের শিক্ষার্থী ছিলেন। ফতুল্লার দাপা ইদ্রাকপুর শৈলপুরা এলাকার মৃত রাজু মিয়ার ছেলে বলে জানা গেছে।

নিহত নূর হোসেনের বন্ধু ও নারায়ণগঞ্জ কলেজের উচ্চমাধ্যমিকের শিক্ষর্থী স্বাধীন শেখ লাইভ নারায়ণগঞ্জকে জানান, সকাল ৯টা ১০ এর ট্রেনের টিকিট কেটে আমরা ফতুল্লা স্টেশনে অপেক্ষা করি। কিন্তু আমাদের ট্রেন আসে ১০টা ১০ মিনিটে। আমরা যাতাযাতি করে ট্রেনে উঠি। প্রচুর ভির থাকায় ট্রেনের ভিতরে না গিয়ে দরজার সামনেই দাঁড়াই।

তিনি আরও জানায়, ট্রেন ইসদাইরের সামনে আসলে ট্রেনের এক হাতল থেকে অন্য হাতলে ধরতে গিয়ে হাত ফসকে, রেলওয়ে পাশে রাখা ঢালু পাথরের উপর পরে যায় নূর। ঢালু থাকায় সাথে সাথে ট্রেনের নেচ চলে যায়। আর সাথে সাথে টুকরো টুকরো হয়ে যায়।

এদিকে, প্রিয় সহপাঠীর মৃত্যুতে তোলারাম কলেজে শোকের ছায়া বিরাজ করছে। নিহত নূরের মরদেহ তোলারাম কলেজ প্রাঙ্গনে নিয়ে যাওয়া হয়েছে। তোলারাম কলেজের ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ নিহত নূরের অকাল মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় শোক প্রকাশ করেছেন।

হাবিবুর রহমান রিয়াদ জানান, আজ ট্রেনে একটি দূর্ঘটনায় আমাদের তোলারাম কলেজের ইন্টার ফাস্ট ইয়ারের মেধাবী ছাত্র্র্র নূর হোসের ইন্তেকাল করেছেন। আমি তোলারাম কলেজের সকল ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে শোক প্রকাশ করছি। আজ বাদ যোহর নূরের জানাজা নামাজ সম্পন্ন করে আলীগঞ্জ তার নিজস্ব এলাকায় তাকে দাফন করা হবে। আমরা নিহত নূরের মাগফেরাত কামনা করছি।