ডিএস‌সি‌সি’র ম‌তো এন‌সি‌সি‌তেও আস‌তে পা‌রে নতুন সিদ্ধান্ত

0
লাইভ নারায়ণগঞ্জ: পরিবারের ও সন্তানদের সঙ্গে দোকানীরা দিতে পারবে সময়, একইসাথে শহরে যানজটও কমবে। এমন আশাবাদ ব্যক্ত করে সম্প্রতি বক্তব্য দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস । ডিএসসিসি’র এমন পদক্ষেপের সাথে তাল মিলিয়ে নারায়ণগ‌ঞ্জেও আস‌তে পা‌রে নতুন ‌সিদ্ধান্ত। 

শুক্রবার লাইভ নারায়ণগ‌ঞ্জের এক প্র‌শ্নের উত্তরে এমনটাই জানা‌লেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের(এনসিসি) মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী।
নারায়ণগঞ্জ শহরকে আরও সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে ঢাকার ম‌তো পদক্ষেপ নেয়ার বিষ‌য়ে মেয়র বলেন,  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্ম সর্ম্প‌কে সম্পূর্ণ জেনে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
তি‌নি আরও বলেন, এরকম সিদ্ধান্তের প্রস্তাব দেয়া হয়েছে;  তবে কার্যকর হয়নি। এটা কার্যকর কে করবে, সেটার ব্যাপার রয়েছে। সরকারিভাবে সিদ্ধান্ত হলে অবশ্যই নারায়ণগঞ্জেও করা হবে। আমি বিষয়টা জেনে নেই,  পরবর্তীতে সিদ্ধান্ত নি‌বো।

এরআগে, ১৮ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় রাত আটটার পর দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস। ডিএসসিসির মেয়র বলেন, ‘আমরা একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় শহরটাকে নিয়ে আসতে চাই। আমরা রাত আটটার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই।  আটটার মধ্যে দোকানপাট বন্ধ করা হলে ঢাকা শহর যানজট থেকে অনেকটা মুক্তি পাবে। পরিবারের সঙ্গে সময় কাটাতে পারব, সন্তানদের সময় দিতে পারব, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ 

0