ডিজিটাল নিরাপত্তা আইনে ২ জনকে ৭ দিনের রিমান্ড

 

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার করায় ২ জনকে ৭ দিনের রিমান্ড নিয়েছে ফতুল্লা থানার পুলিশ। ফতুল্লা থানার মামলা নং ৭৮(৩)১৮।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকালে আসামীদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠালে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসীন এর আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামীরা হলেন- নিউ রাজাপুর এলাকার মৃত. আব্দুর রব’র ছেলে সাইয়েদ ইকরাম শাফী ওরফে ইকরাম উল্লাহ (৪৮) ও কোর্টপাড়া এলাকার মৃত. আইনুল কামাল এর ছেলে আজাদ কামাল নিশান (২০)।

এর আগে মঈন আজিজ নামের আরো এক আসামীকে বিজ্ঞ আদালতের নির্দেশে ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিলো। আসামী আজিজের সাথে উক্ত আসামীরা একত্রে যোগসাজস করে ইন্টারনেট ও ফেইসবুকের মাধ্যমে রাষ্ট্র ও ব্যাক্তির মানহানী ক্ষুন্নসহ অপপ্রচারণার সাথে জড়িত আছে বিধায় ১৪ই ডিসেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫/২৯/৩৫ ধারা মোতাবেক গ্রেফতার করেন পুলিশ।

জেলা গোয়েন্দা শাখার নির্বাহী এসআই প্রকাশ চন্দ্র সরকার বলেন, আসামীরা একে অন্যের সহযোগীতায় সরকার ও রাষ্ট্রর বিরুদ্ধে উস্কানী মুলক প্রচারণা করে আইন শৃঙ্খলা অবনতি এবং সরকারি কর্মকর্তার মিথ্যা রূপ ধারণ করে ও ওয়াকিটকি ব্যবহার করে রাষ্ট্রর ভাবমুর্তি ক্ষুন্ন করে আসছে। প্রাথমিক তদন্তে তাদের অভিযোগের বিষয়ে সাক্ষ্য প্রমান পাওয়া গেছে।
কোর্ট পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে এবং ঘটনায় জড়িত পালাতক আসামীদের নাম ঠিকানা ও গ্রেফতারের লক্ষ্যে আসামীদ্বয়কে ৭ দিনের রিমান্ডে নেওয়া হচ্ছে।