ডিসি অফিসে উদ্বোধন করা হলো ‘বঙ্গবন্ধু ও ঐতিহ্য’

0

লাইভ নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ কর্তৃক নারায়ণগঞ্জ জেলার ইতিহাস, ঐতিহ্য, স্থাপত্যসহ পর্যটন শিল্পকে সবার নিকট তুলে ধরে জেলা ব্রান্ডিংকে ত্বরান্বিত করতে জেলা প্রশাসকের কার্যালয়ের দ্বিতীয় তলায় একটি দেয়ালে ফুটিয়ে তুলেছে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলার ঐতিহ্যকে।বঙ্গবন্ধু ও ঐতিহ্য নামের এই দৃষ্টিনন্দন শিল্পকর্মটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। সকল অতিরিক্ত জেলা প্রশাসকগণ ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) এসময় উপস্থিত ছিলেন।

জাতির পিতার ছবি বা প্রতিকৃতি বাংলাদেশের স্বাধীনতা, ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের প্রতীক। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা আর সংবিধান একই সূত্রে গাঁথা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৪(ক) অনুচ্ছেদ অনুযায়ী জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের জন্য এর সুরক্ষা ও সংরক্ষণ রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিকে কেন্দ্রস্থলে রেখে তার এক পাশে স্থান পেয়েছে সোনারগাঁ যাদুঘর ও ঐতিহ্যবাহী প্রাচীন শহর পানাম নগরের ছবি ও অপর পাশে শীতলক্ষ্যা নদী ও নগরের প্রাণকেন্দ্র চাষাড়া—যার নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু ও ঐতিহ্য ।

জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত এই ‘বঙ্গবন্ধু ও ঐতিহ্য’ শিল্পকর্মটি একদিকে যেমন অফিসে আগত সেবাপ্রত্যাশী ও দর্শনার্থীদের জাতির পিতার নারায়ণগঞ্জের স্মৃতি বিজড়িত বিভিন্ন স্থান ও দেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অবদানকে তুলে ধরবে তেমনি সোনারগাঁ জাদুঘর, ঐতিহ্যবাহী পানাম নগর, নারায়ণগঞ্জ শহরের বুক চিড়ে বয়ে চলা শীতলক্ষ্যা নদী ও নগরীর প্রাণকেন্দ্র চাষাড়া নারায়ণগঞ্জের ঐতিহ্যের প্রতীক হিসেবে বিবেচিত হবে।

0