তা‌জিয়া মি‌ছিল বন্ধসহ আশুরা ঘিরে না.গঞ্জে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা

0

লাইভ নারায়ণগঞ্জ: রোববার ১০ মহররম নারায়ণগঞ্জসহ সারা দেশে পালিত হবে পবিত্র আশুরা । কিন্তু, প্রতিবারের তুলনায় সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকেই এ বছর পালিত হবে দিনটি। করোনাভাইরাসের সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি ও নিরাপত্তা নিশ্চিতে ইতিমধ্যেই কাজ শুরু করেছে নারায়ণগঞ্জের আইন শৃঙ্খলা বাহিনী। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও তাজিয়া মিছিল বন্ধে বাড়তি নজরদারিও রয়েছে তাদের।

পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এবার তাজিয়া মিছিল হবে না। এ জন্য গত শুক্রবার থেকেই নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে নিরাপত্তাবলয় সৃষ্টি করা হয়েছে। ১০ মহররম রাত পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। এমনটাই ২৯ আগস্ট ( শনিবার ) লাইভ নারায়ণগঞ্জকে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

মোহাম্মদ জায়েদুল আলম লাইভ নারায়ণগঞ্জকে আরও জানান, নির্দিষ্ট স্থানে ধর্মীয় অনুষ্ঠান পালন করতে হবে অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে। অনুষ্ঠানস্থলে দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আতশবাজি ও পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। আশুরা উদযাপন উপলক্ষে হুমকির কোনো আশঙ্কা নেই। তবে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতসহ, ৫ শতাধিক আইন-শৃঙ্খলার কর্মী ইতিমধ্যেই মাঠে কাজ শুরু করেছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও-১) একে এম এস ইকবাল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আশুরাকে ঘিরে নিরাপত্তা নিশ্চিতকল্পে ইতিমধ্যেই কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতে ৫ শতাধিক পুলিশ নিয়োজিত রয়েছে। জেলা পুলিশ, ডিএসবি, জেলা গোয়েন্দা সংস্থা(ডিবি) সম্মিলিত প্রচেষ্টায় কাজ করে যাচ্ছে।

0