থেমে নেই মৃত্যুর মিছিল, না.গঞ্জে ১৩ দিনে ১০ লাশ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে থামছে না লাশের মিছিল। প্রতিনিয়ত কোন না কোন ভাবে ঝড়ছে অপ্রত্যাশিত প্রাণ। এক সপ্তাহে বেড়েছে আত্মহত্যা, খুন, দুর্ঘটনাসহ সড়ক দুর্ঘটনা। সপ্তাহের পরিসংখ্যানে দেখা যায়, তরুনদের মধ্যেই আত্মহত্যা প্রবণতা তুলনামূলক বেশী পাওয়া গেছে। এছাড়া অসাবধানতা বসত ঝড়েছে সড়কে তাজা প্রাণ।

বিগত ১ সপ্তাহে হত্যা, আত্মহত্যা ও দুর্ঘটনার লাশ নিয়ে করা নারায়ণগঞ্জের গণমাধ্য‌মে প্রকা‌শিত সংবাদে এমন চিত্রই উঠে এসেছে। এর মধ্যে দুর্ঘটনা ২জন, সড়ক দুর্ঘটনা ২জন, খুন হয়েছে ২জন ও আত্মহত্যা হয়েছে ২জন, অজ্ঞাত লাশ ১জন।

প্রকাশিত সংবাদ অনুযায়ি জানা যায়, ১ ডিসেম্বর বন্দরে কর্ণফুলি ডকইয়ার্ডে ক্রেন থেকে জাহাজের লোহার প্লেট পড়ে ইমরান হোসেন (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ওই দুর্ঘটনা ঘটে। নিহত যুবক কুমিল্লার তিতাস থানার মজমেরকান্দি এলাকার ইমন মিয়ার ছেলে।

২৯ নভেম্বর শ্বশুড় বাড়ি থেকে বাবার বাড়ি, বন্দর উপজেলার মদনগঞ্জ টু মদনপুর সড়কের হাজীপুর এলাকায় যাচ্ছিলেন গৃহবধু। পথেই সড়ক দুর্ঘটনার শিকার হয়। অটোরিক্সা উল্টে গিয়ে পরে যায় গৃহবধূ ও গুরুতর আহত হয় তার কণ্যা শিশু মানহা (২)। পড়ে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক শিশুকে মৃত ঘোষনা করে।শিশু মানহা মুন্সিগঞ্জ জেলার পানামের মীরকাদিম এলাকার দুবাই প্রবাসী পারভেজ মিয়ার মেয়ে্।

২৮ নভেম্বর বন্দর উপজেলায় একটি ফ্যাক্টরিতে ট্রাকচাপায় এক ট্রাকচালক নিহত হয়েছেন। বুধবার (৩০ নভেম্বর) একরামপুর ইস্পাহানি এলাকার একটি ফ্যাক্টরির ভেতরে দুর্ঘটনা দুটি ঘটে। নিহত ট্রাকচালকের নাম জাহাঙ্গীর পাটুয়ারী (৩৪)।সে ফরিদপুর জেলার বাসিন্দা।

২৬ নভেম্বর সিদ্ধিরগঞ্জে ময়লার গাড়ি থেকে আনুমনিক পাঁচ মাসের মৃত এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে মিজমিজি পূর্বপাড়া এলাকায় আবু তালেবের হোসাইনিয়া মাদ্রাসার সামনে থেকে এলাকাবাসী ওই নবজাতকের লাশ উদ্ধার করে।

২৪ নভেম্বর বন্দরে অটোরিকশা থেকে পড়ে গিয়ে সোহাগ (৩০) নামে এক অটো চালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দর ২১ নং ওয়ার্ডের সোনাকান্দা এনায়েতনগর এলাকার জনৈক মানিক শেখের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

২৩ নভেম্বর-গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে ১৭ বছর বয়সী মরিয়ম আক্তার নামে এক গৃহবধু মারা গেছে। এ ঘটনায় আত্মহত্যার প্রলোচনার মামলা হলেও নিহতের পরিবারের সদস্যরা বলছে ‘হত্যাকাণ্ড’। বন্দর থানা পুলিশ অভিযুক্ত স্বামী মামুনকে গ্রেপ্তারের পর বুধবার দুপুরে কোর্টে প্রেরণ করেন। এ ঘটনায় মামলা নং ২৯(১১)২২ইং। ধারা ৩০৬ পেনেল কোড-১৮৬০।

একই দিনে, বন্দরে ঈমান হোসেন (২৬) নামে এক যুবক ফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস আত্মহত্যা করেছে। বুধবার সকাল সাড়ে ৭টায় একরামপুর এলাকার সিএসডি গোডাউনের সামনে নাছির মিয়ার ভাড়া বাড়িতে ওই ঘটনা ঘটে। নিহত যুবক একরামপুর সিএসডি এলাকার মৃত ফারুক মিয়ার ছেলে।

ওইদিন আড়াইহাজারে হোসেন আলী নামে এক নৈশপ্রহরীকে টচ লাইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয়েছে। উচিৎপুরা বাজারে বুধবার ভোর সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার ৪দিন পর অভিযুক্তকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

২২ নভেম্বর মায়ের সঙ্গে লাকড়ি কুড়াতে গিয়ে পুকুরে ডুবে দেড় বছরের আরিফা আক্তার নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের লেঙ্গরদী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু ময়মনসিংহের ফুলপুর থানার ভাটপাড়া এলাকা আইয়ুব আলীর মেয়ে। আড়াইহাজার লেঙ্গরদী এলাকায় ভাড়া থাকেন।

২১ নভেম্বর রূপগঞ্জে মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে ৪০ বছর বয়সী রিংকু নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় সোমবার সন্ধ্যা ৭টায় এ দূঘটনাটি ঘটে। নিহত যুবক ঝিনাইদহ জেলার একই উপজেলার শৈলকুপা এলাকার হাশেম মিয়ার ছেলে।

২০ নভেম্বর নারায়ণগঞ্জ সদরের কাশিপুর হাজিপাড়া স্কুল গলির নিজ ঘর থেকে ফাতেমা আক্তার রেখা (৪৫) নামে এক নারীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারের সদস্যরা ধারণা করছে, ‘রাতের কোন এক সময়ে তাঁর স্বামী ছুরিকাঘাত করে লাশ ফেলে পালিয়েছে। নিহত নারী ফতুল্লা মডেল থানার কাশিপুর হাজীবাড়ী স্কুল রোড সংলগ্ন মৃত আব্দুল আজিজের মেয়ে। এ ঘটনায় নিহত নারীর স্বামী পলাতক আছে।

একই দিনে সোনারগাঁয়ে রাস্তা পারাপারের সময় অজ্ঞাতনামা কাভার্ডভ্যানের চাঁপায় মাহফুজ মিয়া নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকায় সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাতক ট্রাকে আটক করা সম্ভব হয়নি। নিহত যুবক হবিগঞ্জ চুনারুঘাট বাজেসতাং এলাকার আব্দুল জব্বার মিয়ার ছেলে।

১৯ নভেম্বর শহরের দেওভোগ এলাকায় ছেলেকে হাত পা বেঁধে গায়ে আগুন ধরিয়ে হত্যার অভিযোগে লিপি আক্তারকে (৩৪) নামে এক মাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে গত ১৩ নভেম্বর রাতে দেওভোগ পাক্কা রোড এলাকায় এই ঘটনাটি ঘটে। পরবর্তীতে এই ঘটনায় ছেলের বাবা ও লিপির প্রাক্তন স্বামী আনোয়ার হোসেন নারায়ণগঞ্জ সদর থানায় মামলা করেন। অভিযুক্ত মা লিপি আক্তার দেওভোগ পাক্কা রোড এলাকার বাসিন্দা ও মৃত লতিফের মেয়ে।

১৮ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে সিয়াম (১৮) নামে এক যুবক গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। শুক্রবার দুপুরে যে কোন সময়ে বন্দর থানার ২১নং ওয়ার্ডের রুপালী আবাসিক এলাকার সুলতান আহাম্মেদ ভাড়াটিয়া বাড়িতে ওই ঘটনাটি ঘটে। ভিকটিম ওসিয়াম সোনারগাঁ উপজেলার সম্ভপুরা ইউনিয়নের এলাহীনগর এলাকার সিরাজুল ইসলাম মিয়ার ছেলে। এদিকে, স্বজনরা পুলিশের ঝামেলা এড়াতে তড়িগড়ি করে লাশ নিয়ে আত্মগোপন করার কথা জানিয়েছে স্থানীয়রা।