‘যদি না ধরতে পারেন, চিনে রাখেন’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণণগঞ্জ: ‘সাম্প্রদায়িক সম্প্রতির নিদর্শন আমরা ধর্ম নিরপেক্ষ বাংলাদেশে স্থাপন করেছি। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প যেনো ছড়িয়ে না পড়ে আমরা সচেতন আছি। গত তিনদিন আমরা দেখেছি উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন করছে সারাদেশে। পুলিশ, র‌্যাব, আনসার, প্রশাসনসহ সবাই মিলে এই দুর্গাপূজা যাতে সফলভাবে উদযাপন করতে পারে, আমরা সেই চেষ্টা করছি। ’

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শন শেষে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এসব কথা বলেন।

এদিকে, আমলাপাড়া সার্বজনীন পূজা মন্ডপ পরিদর্শন কালে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে ফুলের শুভেচ্ছা জানান, আমলাপাড়া সর্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর কুমার সাহা। আইজিপি মহোদয়ের আগমনে দুর্গাপূজার থিম ও সাংস্কৃতিক নৃত্য প্রদর্শনী করান।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, আমরা মাননীয় প্রধারমন্ত্রীর নেতৃত্বে এই দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে দাড়িয়েছি। এরপরও কিছু দুষ্কৃতকারী যখনি সুযোগ পাই তখনি চেষ্টা করে একটা অপকর্ম করতে। একটা অপরাধ সংগঠনের চেষ্টায় তারা লিপ্ত থাকে। তারা সাম্প্রদায়িক সম্প্রীতি যে ঐতিহ্য, সেই চেতনাকে নষ্ট করতে চায়। আমরা চাই না কোনো অপশক্তি সাম্প্রদায়িক সম্প্রীতির যে নিদর্শন সেটা যাতে নষ্ট না হয়। আপনারা সচেতন থাকবেন। অন্তত এখানে একজন পাহারায় থাকবেন যাতে দুষ্কৃতকারীদের আপনারা ধরতে পারেন। আপনি যদি না ধরতে পারেন চিনে রাখেন আমরা ধরবো।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মুহাম্মদ সাইদুর রহমান খান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন ও অর্থ) মো. জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মো. আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান, নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মোল্লা, পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) সাইদুর ইসলামসহ উর্ধতন কর্মকর্তাগণ।

, ,