নারায়ণগঞ্জের পাঁচ আসনেই নৌকার দাবি, রেজুলেশন যাবে কেন্দ্রে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ৫টি আসনের দুইটিই আওয়ামী লীগের বন্ধু সংগঠন জাতীয় পার্টির অধিনে। তবে বিষয়টি নিয়ে নারাজ নারায়ণগঞ্জ আওয়ামী লীগ। ২০১৮ সালের নির্বাচনের পর থেকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতিসহ অনেকেই নারায়ণগঞ্জের পাঁচটি আসনে নৌকার দাবি করে আসছেন। অত:পর এই এক দাবিতে একত্রিত হয়েছে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দসহ সকলেই।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ বিষয়ে উপস্থিত সকলে একমত প্রকাশ করেন। এমনকি এবার এ বিষয়ে কেন্দ্রে রেজুলেশন আকারে দাবি প্রেরন করা হবে।

বিষয়টি নিষ্চিত করে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শীর্ষ এক নেতা বলেন, আজকের সভায় বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয়ের পাশাপাশি নারায়ণগঞ্জের ৫টি আসনে নৌকার দাবিটিও পেশ করা হয়। আজকের এই সভায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগের বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন। সকলেই এই বিষয়ে একমত প্রকাশ করেন ও নানান বক্তব্য দেন। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি নারায়ণগঞ্জের ৫টি আসনেই নৌকার এই দাবি আমরা রেজুলেশন আকারে কেন্দ্রে পাঠাবো।

তিনি আরও জানান, কে কোন আসন থেকে মনোনয়ন চাইবে সেটা দেখার বিষয় না। দাবি একটাই পাঁচটি আসনে নৌকা চাই।

জানা গেছে, নারায়ণগঞ্জ-৩ আসনে এমপি হিসেবে রয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকা ও নারায়ণগঞ্জ-৫ আসনে রয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সেলিম ওসমান। তবে এই দুই আসনে আওয়ামী লীগের মনোনীত এমপি না থাকায় ঝিমিয়ে পরেছে আওয়ামী লীগের তৃনমূল; এমনটাই দাবি নারায়ণগঞ্জ আওয়ামী লীগের অনেক শীর্ষ নেতৃবৃন্দের। তাদের মতে, এই দুই আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য থাকলে উজ্জবিত হবে তৃনমূল। তাই এই দুই আসনকে নিয়ে এমপি নির্বাচন করার বাসনা নিয়ে বসে আছে অনেকেই।