না.গঞ্জসহ ৪ জেলায় হবে শ্রম আদালত

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জসহ দেশের চার জেলায় হবে শ্রম আদালত। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশ না করে একজন কর্মকর্তা জানান, গত ৯ ফেব্রুয়ারি মাসিক (জানুয়ারি) সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান সচিব কে এম আব্দুস সালাম। সভায় গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও ফরিদপুর জেলায় নতুন চারটি শ্রম আদালত স্থাপনের বিষয়ে যথাসম্ভব দ্রুত কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়।

গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা জেলায় প্রস্তাবিত শ্রম আদালতের পদ সৃজন, যানবাহন ও অফিস সরঞ্জামাদি টিওঅ্যান্ডইতে (টেবিল অব অর্গানাইজেশন অ্যান্ড ইকুয়েপমেন্ট) অন্তর্ভুক্ত করতে অর্থ বিভাগের চাওয়া তথ্যাদি শ্রম আপিল ট্রাইব্যুনাল এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর থেকে সংগ্রহ করে নথি উপস্থাপনের কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়া ফরিদপুর জেলায় শ্রম আদালতের পদসৃজন, যানবাহন ও অফিস সরঞ্জামাদি টিওঅ্যান্ডইতে অন্তর্ভুক্ত করতে অর্থ বিভাগ থেকে চাওয়া তথ্যাদি পাঠানোর জন্য গত ২০ জানুয়ারি শ্রম আপিল ট্রাইব্যুনালে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

সভায় সিলেট, বরিশাল ও রংপুরে নবগঠিত তিনটি শ্রম আদালতে মামলা নিষ্পত্তিসহ আদালতের কার্যক্রম পূর্ণাঙ্গভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলা হয়।

0