না.গঞ্জের ৩টি উপজেলার ১৬টি ইউপি নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন আজ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগামী ১১ নভেম্বর নারায়ণগঞ্জের তিনটি উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন আজ (১৭ অক্টোবর)।

প্রতিটি উপজেলার নির্বাচন অফিসের রিটার্নি কর্মকর্তার হাতে মনোনয়ন পত্রটি জমা দিবেন চেয়ারম্যান ও মেম্বার পদ প্রার্থীরা। প্রতিটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদ ১টি, মেম্বার পদ ৯টি ও সংরক্ষিত মহিলা মেম্বার পদ ৩টি করে।

যে ১৬টি উনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে: নারায়ণগঞ্জের- সদর উপজেলার কাশীপুর, কুতুবপুর, আলীরটেক, বক্তাবলী, এনায়েতনগর, গোগনগর। বন্দরের- মুছাপুর, ধামগড়, মদনপুর, কলাগাছিয়া। রূপগঞ্জের- মুড়াপাড়া, গোয়াকান্দাইল, ভুলতা, কায়েতপাড়া ও ভোলাব।

২৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তাফসিল অনুযায়ী, আগামী ১১ নভেম্বর এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এ ছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। এবং সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে এই ১৬টি ইউপি নির্বাচনের জন্য ৭জন রিটার্নিং অফিসারের নাম ঘোষণা করা হয়েছে। এবার দুটি ইউপিতে (মুড়াপাড়া ও কায়েতপাড়া) ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন করা হবে।

এদিকে, ইতিমধ্যেই নারায়ণগঞ্জের ১৬টি ইউনিয়ন পরিষদে বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতিকে প্রার্থীর পাশপাশি জাতীয় পার্টির প্রার্থী যেমন রয়েছে। তেমনি স্বতন্ত্র প্রার্থীও রয়েছে। মোট কত জন প্রার্থী কোন ইউইনয়নে লড়াই করবেন, তা চূড়ান্তভাবে জানা যাবে ২৬ অক্টোবর।

0