না.গঞ্জের ৩০ হাজার মানুষ নিবন্ধন করেও টিকা নিতে আসছে না

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: করোনা টিকা নিতে সুরক্ষা ওয়েবসাইটে নারায়ণগঞ্জের ৯০ হাজারের বেশি মানুষ নিবন্ধন করেছেন। কিন্তু টিকা নিয়েছেন প্রায় ৬০ হাজার। এখনও বাকি ৩০ হাজারের বেশি মানুষ।

জেলাটির স্বাস্থ্য বিভাগ বলছে, ‘করোনা নিয়ে মানুষের ভয় কেটে গেছে। তাই টিকা নিচ্ছে না।’

ফেব্রুয়ারির প্রথম দিকে নারায়ণগঞ্জের মানুষের জন্য ১ লাখ ৫৬ হাজার করোনার ভ্যাকসিন দেন সরকার। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদানের কার্যক্রম শুরু হয়।

সরকারের শর্ত হলো, করোনা টিকা পেতে হলে সুরক্ষা ওয়েবসাইট ও অ্যাপে নিবন্ধন করতে হবে।

সেই শর্ত অনুযায়ী, ৭ ফেব্রুয়ারির পর থেকে এখন পর্যন্ত ৯০ হাজারের বেশি নারায়ণগঞ্জের জনগণ টিকা পেতে নিবন্ধন করেছেন। কিন্তু টিকা নিয়েছেন মাত্র ৬০ হাজারের কিছু বেশি মানুষ।

সিভিল সার্জন অফিসের ১ মার্চ পর্যন্ত তথ্য বলছে, ‘২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ৬৫ হাজার ১৬৪ জন করোনার টিকা নিয়েছিল। ১ মার্চ নারায়ণগঞ্জের ৬টি টিকাদান কেন্দ্র থেকে নতুন করে আরও ৩ হাজার ৭৪৫ জন টিকা নিয়েছে। মোট টিকা নিয়েছে ৬৮ হাজার ৯০৯ জন।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ বলেন, নারায়ণগঞ্জের ৯০ হাজারের বেশি মানুষ নিবন্ধন করেছেন। কিন্তু টিকা নিয়েছেন প্রায় ৬০ হাজার। এখনও বাকি ৩০ হাজারের বেশি মানুষ টিকা নিতে আসছে না। আমি আপনাদের মাধ্যমে অনুরোধ করবো, যারা নিবন্ধন করেছে, এখন টিকা নিতে আসেনি। তারা যেন দ্রুত এসে টিকা গ্রহণ করেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে ১ মার্চ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৯০০ জন। আজকেও করোনায় আক্রান্ত হয়েছে ৩ জন। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫৬ জনের।

0