না.গঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়ালো

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণণগঞ্জ: নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৭৬ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এই নিয়ে জেলায় মোট ১২ হাজার ১০ জন আক্রান্ত হয়েছেন। তবে, নতুন করে মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত দৈনিক প্রতিবেদনে শনিবার (১৭ এপ্রিল) সকালে এ তথ্য প্রকাশ করা হয়।

শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে ৭৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার তথ্য দিয়েছে জেলা সিভিল সার্জন অফিস। নতুন করে সিটি কর্পোরেশন এলাকায় ২৩ জন, সদরে ১৪ জন, বন্দরে ১১ জন, সোনারগাঁয়ে ১৪ জন ও রূপগঞ্জে ১৪ জন আক্রান্ত হয়েছে। তবে নতুন করে নারায়ণগঞ্জে কোন মৃত্যুর খবর নেই।

গত বছরের ৮ মার্চ নারায়ণগঞ্জের ২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে প্রথম রোগী শনাক্ত হওয়ার পর দুই মাসের ‘লকডাউনে’ জনজীবন একপ্রকার অচল ছিল। এরপর সংক্রম কমার সঙ্গে সঙ্গে বিধিনিষেধও ধীরে ধীরে শিথিল হতে থাকে। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে জেলায় দৈনিক শনাক্তের হার নেমে এসেছিল মাত্র দশের কোঠায়। কিন্তু ফেব্রুয়ারির শেষ দিক থেকে আবার সংক্রমণ আবার বাড়ছে দ্রুত গতিতে। এ অবস্থায় করোনার সংক্রমন নিয়ন্ত্রণ করতে গত ১৪ এপ্রিল থেকে ৭ দিনের লকডাউন দিয়েছে সরকার।

লকডাউনের চতুর্থ দিন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ১শ’ জন ও আক্রান্ত ৪ হাজার ৬৫৮ জন। অন্যদিকে সদর উপজেলায় মারা গেছেন ৩৭ জন ও আক্রান্ত ২ হাজার ৪৮৮ জন। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৭২১ ও মারা গেছেন ৮ জন। এছাড়া আড়াইহাজারে আক্রান্ত ৮৪২ ও মারা গেছেন ৪ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ১ হাজার ১০১ জন ও মারা গেছেন ৩৭ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৭২ জন। জেলায় এই পর্যন্ত মোট ৯৫ হাজার ৬৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪০ জনের।

0