না.গঞ্জে ট্রেন বিকল, পৌনে ৩ ঘন্টা চলাচল বন্ধ (ভিডিওসহ)

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: স্টেশনে এসে হঠাৎ’ই বন্ধ হয় ট্রেনের ইঞ্জিন। দীর্ঘ প্রচেষ্টার পরেও চালু করতে ব্যর্থ হওয়ায় নতুন ইঞ্জিন ঢাকা থেকে নিয়ে আসা হয়। কিন্তু পথিমধ্যে সেই ইঞ্জিনও বন্ধ হয়ে যায়। এতে চরম দূর্ভোগে পরে যাত্রীরা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত এ অবস্থা ছিলো ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথের। এতে রেলপথটিতে প্রায় পৌনে ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে ডেমু ট্রেনটির চলাচল ছিলো স্বাভাবিক।

হঠাৎ বন্ধ হয়ে গেল ট্রেন

হঠাৎ বন্ধ হয়ে গেল ট্রেন

Geplaatst door Live Narayanganj op Dinsdag 16 april 2019

রেলওয়ে ও প্রতক্ষদর্শীরা জানান, ট্রেনটি দুপুর ২টার সময় এসে নষ্ট হয়ে যায়। পরে ঢাকা থেকে একটি ইঞ্জিন নিয়ে আসে উদ্ধারকর্মী। বিকাল পৌনে ৫টার দিকে নারায়ণগঞ্জ স্টেশন ত্যাগ করে। এরপর ২ নং রেল গেইটে যাওয়ার ফের ইঞ্জিনের বেগম বিকল (হাওয়া প্রদানকারী যন্ত্র) হয়ে কিছু ক্ষণ বন্ধ ছিলো। পরে মেরামত করা হলে ট্রেনটি ফের ঢাকার দিকে ছেড়ে যান। এসময় যাত্রীরা চরম ভোগান্তি সহ্য করেছেন।

২নং রেল গেইটের এক লাইন ম্যান জানান, সব জায়গাতেই ট্রেন নষ্ট হয়। লোকাল ট্রেনের ক্ষেত্রে এ সংখ্যা বেশি। তাই নারায়ণগঞ্জের ট্রেনও প্রায়ই বিকল হয়।

এবিষয়ে ঘটনার সত্যতা স্বীকার করে নারায়ণগঞ্জ রেল স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, দুপুর ২টায় ট্রেনটি এসে বিকল হয়ে যায়। পরে বিকাল ৪টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ইঞ্জিন নিয়ে এসে ট্রেনটি ঢাকায় নেওয়া হয়েছে। এসময় ট্রেন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। এখন চলাচল স্বাভাবিক হয়ে গেছে।