না.গঞ্জে দক্ষ হাতের পরিচর্যায় বেড়ে উঠছে গাজার চারা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঢোল কলমি গাছের বেড়ার আড়ালে রোপন করা হয়েছে গাজাঁ গাছের চারা। দক্ষ হাতের পরিচর্যায় দিনে-দিনে বেড়ে ওঠেছে। অপেক্ষা ছিল শুধু পরিপক্ক হওয়ার। এরই মধ্যে পুলিশ গাছটিকে ধ্বংষ করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ-সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের এসও রোড সংলগ্ন একটি ফসলী জমি থেকে মঙ্গলবার (৪ মে) দুপুরে গাছটি উদ্ধার করে পুলিশ।

তবে, গাছের মালিককে আটক করতে পারেনি পুলিশ।

স্থানীয়রা জানান, গাছটির আশপাশে আগাছা পরীস্কার, ঢোল কলমি গাছের বেড়ার আড়াল করা হয়েছিল গাছটিকে। পাট শাক ও বেগুন গাছের সাথে বেশ পরিচর্চাতে ছিল গাজা গাছটি, দেখেই বুঝা যায়। কিন্তু সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ আবাদি জমি থেকে আবাদ নিষিদ্ধ গাছটি উদ্ধার করলেও গাছের মালিককে আইনের আওতায় নিয়ে আসেনি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, একটি মাত্র গাছ। কে বা কারা লাগিয়েছে, নাকি এমনিতেই হয়েছে, বলা যাচ্ছে না। আমরা গাঁজা গাছের সংবাদ পেয়েছি। সেগুলো উদ্ধার করে ধ্বংস করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ মে একই এলাকার মেঘনা ডিপো সংলগ্ন একটি পরিত্যক্ত জায়গা থেকে আরও একটি গাজা গাছ উদ্ধার করা হয়। পরপর দু‌দিন দুটি গাঁজা গাছ উদ্ধারে সাধারণ মানুষের মাঝে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

0