না.গঞ্জে বিশ্বকাপের উন্মাদনা, ভাড়ায় নিচ্ছেন প্রজেক্টর, কেউবা কিনছেন টিভি

ক্রীড়া করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শুরু হয়ে গেছে বিশ্বকাপ ফুটবল। সেই উন্মাদনায় পিছিয়ে নেই বাংলাদেশও। শহর থেকে গ্রামেগঞ্জে খেলার আমেজে মেতেছে নানা বয়সী মানুষ।আর এসব মানুষদের কেউ প্রিয় দলের পতাকা টাঙিয়েছেন, কেউ বা প্রিয় দলের জার্সি গায়ে আনন্দ র‌্যালিতে বের হচ্ছেন।

অপর দিকে, বিশ্বকাপ খেলা উপভোগ করার জন্য অনেকে ভাড়া নিচ্ছে প্রজেক্টর। অনেকে ইতোমধ্যেই কিনে ফেলেছেন টেলিভিশন। কেনার চিন্তা করছেন কেউ কেউ।
এ বিষয়ে নগরীর গলাচিপা এলাকার বাসিন্দা ও আর্জেন্টিনা দলের সমর্থক আফজাল মুন্সী বলেন, এলাকাবাসীদের নিয়ে প্রতিটি খেলায দেখার জন্য প্রজেক্টর এর ব্যবস্থা করেছি। সেইসঙ্গে আর্জেন্টিনার খেলার দিনগুলোতে বিশেষ খাওয়া-দাওয়ার ব্যবস্থাও করা হবে।
এদিকে খেলার সময়গুলোতে পাড়া-মহল্লায় প্রজেক্টর ভাড়া নেওয়ার জন্য এরইমধ্যে অনেকেই অগ্রিম বুকিং দিয়ে রেখেছেন বলে জানিয়েছেন জামতলা গলাচিপা এবং নিতাইগঞ্জের একাধিক ব্যবসায়ী। তারা বলেন, আগেরবারের চেয়ে এবার প্রজেক্টর ভাড়া নেওয়ার জন্য অনেকেই অগ্রিম বুকিং দিয়ে রেখেছেন। কাস্টমারের মধ্যে বেশিরভাগই আর্জেন্টিনা এবং ব্রাজিলের সমর্থক।
নগরীর বিভিন্ন পাড়া-মহল্লায় যুব সমাজের উদ্যোগে প্রজেক্টরের মাধ্যমে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার পাশাপাশি খাওয়া-দাওয়ার আয়োজনের কথাও জানা গেছে। আমলাপাড়া এলাকার বাসিন্দা আলামিন বলেন, বন্ধু-বান্ধব ও ছোট ভাইদের মধ্যে সবাই আর্জেন্টিনা ও ব্রাজিলের সাপোর্টার, তাই উভয় দলের খেলার দিনগুলোতে খাওয়া দাওয়া আয়োজন করা হবে। এর আগাম প্রস্তুতি আমরা নিয়েও রেখেছি।
নগরীর বঙ্গবন্ধু সড়কের একাধিক ইলেকট্রনিক্স এর দোকান মালিক জানান, আমাদের বেচাকেনা সব সময় হয়ে থাকে তবে বিশ্বকাপ উপলক্ষে অনেকেই টিভি কিনছেন। তারা প্রশ্ন করছেন কোন টিভিতে খেলা ভালো দেখা যাবে এবং সাউন্ড কোয়ালিটি ভালো হবে। আমরাও তাদের চাহিদা অনুযায়ী পণ্য তাদের দিতে পারছি।
এদিকে বঙ্গবন্ধু সড়কে অবস্থিত ক্লাব মার্কেটে আগত এক ক্রেতা জানান, অনেকদিন ধরেই টিভি কেনার কথা চিন্তা করছিলাম। তবে যেহেতু বিশ্বকাপ চলে এসেছে তাই এখনই কিনে ফেলছি, যাতে সুন্দরভাবে বিশ্বকাপ উপভোগ করতে পারি।
তবে যেই যেই দলই করুক না কেন সবাই সৌহার্দ্য বজায় রেখেই বিশ্বকাপ ফুটবল উপভোগ করবেন- এমনটাই প্রত্যাশা ফুটবলপ্রেমীদের।