না.গঞ্জে এক বছরে এসএসসি পরীক্ষার্থী বেড়েছে ৬৯৯

লাইভ নারায়ণগঞ্জ: প্রতি বছর ফেব্রুয়ারি মাসে এসএসসি ও এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরু হলেও এ বছর করোনা ও বন্যা পরিস্থিতির কারণে এ দুটি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা পিছিয়ে যায়। করোনার কারণে গত বছর এসএসসি পরীক্ষা নেওয়া হলেও বিভিন্ন সমস্যার কারণে অনেক শিক্ষার্থী অংশগ্রহন করতে পারেনি। তবে এবারের তুলনামূলক বেশী শিক্ষার্থী রয়েছে এসএসসি পরিক্ষায়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে নারায়ণগঞ্জে শুরু হচ্ছে ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষা। বিগত বছরের পরীক্ষায় নারায়ণগঞ্জে ৩৭ হাজার ৯শ’ ৮৪ শিক্ষার্থী অংশগ্রহন করেছে। তবে এ বছর ৬৯৯ শিক্ষার্থী বেশী নিয়ে ঢাকা বোর্ড থেকে নারায়ণগঞ্জে সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডে মোট ৩৮ হাজার ৬শ’ ৮৩ পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রাদুর্ভাব শুরুর পর দুই দফায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়। প্রায় দেড় বছর বন্ধ থাকার পর প্রথম দফায় গত বছরের ১২ সেপ্টেম্বর থেকে ধীরে ধীরে খুলতে শুরু করে শিক্ষাঙ্গন।

এদিকে সারাদেশে বন্যা পরিস্থিতির কারণে পেছানো ২০২২ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ৬ নভেম্বর। এবার সকাল ও বিকেল দুই ধাপে পরীক্ষা নেওয়া হবে। সকালের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১টা এবং বিকেলের পরীক্ষা দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। গত সোমবার (১২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ করেছে।