না.গঞ্জে ২৪ ঘন্টায় করোনায় ২জনের প্রাণহানি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঈদকে সামনে রেথে নারায়ণগঞ্জসহ সারাদেশে কঠোর বিধিনিষেধ শিথিল ঘোষণা করা হয়েছে। তবে, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকার নানা ব্যবস্থা নিলেও সাধারন মানুষের মধ্যে সচেতনতা আনা যাচ্ছে না। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও থেমে নেই এই ভাইরাসের ভয়াবহতা। প্রায় প্রতিদিনই মৃত্যু হচ্ছে, আক্রান্তের সংখ্যাও বাড়ছে।

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ২৪৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। যা, গতকাল ছিল ১৯২। এই নিয়ে জেলায় মোট ১৭ হাজার ১শ’৯৯জন আক্রান্ত হলেন। গত ২৪ ঘন্টার ব্যবধানে দুইজন পুরুষের করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃতরা সদর উপজেলা ও সোনারগাঁও এলাকার বাসিন্দা । এ যাবৎ সরকারী হিসেবে মোট ২শত ৩৮ জনের মৃত্যু হয়েছে, তবে এই সংখ্যা বেসরকারী ভাবে আরো বেশী বলে মনে করছেন অনেকেই।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত দৈনিক প্রতিবেদনে সোমবার (১৯ জুলাই) সকালে এ তথ্য প্রকাশ করা হয়।

১৮ জুলাই থেকে ১৯ জুলাই সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে ৭০৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মোট ১ লাখ ২৭ হাজার ৮শ’৩৩ জনের নমুনা সংগ্রহ করা হলো। নতুন করে আড়াইহাজারে ১ জন, বন্দরে ১৩ জন, এনসিসি এলাকায় ৮৬ জন, রূপগঞ্জে ৮৩ জন, সদর উপজেলায় ৫৯ জন, সোনারগাঁও এলাকায় ৩জন আক্রান্ত হয়েছে।

এ যাবৎ আড়াইহাজারে ৪, বন্দর উপজেলায় ১০, এনসিসি এলাকায় ১২১, রূপগঞ্জে ১৪, সদর উপজেলায় ৪৬ এবং সোনারগাঁয়ে ৪৩জন মারা গেছেন।

0