না.গঞ্জে ৬ মাসে সাড়ে ৯কোটি টাকার মাদক জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বর্তমানে নারায়ণগঞ্জের তথা সারা বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ব্যধি হচ্ছে মাদক। তাই এই ব্যাধি নিরাময়ে কাজ করে চলেছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় চলতি বছরের শুরু থেকে জুন মাসের শেষ পর্যন্ত নারায়ণগঞ্জের বিভিন্ন স্থান থেকে ৯ কোটি ৫৩ লাখ ৭৫ হাজার টাকার বিভিন্ন ধরণের মাদক জব্দ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানা গেছে, জব্দকৃত মাদকের মধ্যে ছিলো- ২কোটি ৫১লাখ ৯৩হাজার ৬০০টাকা মুল্যের ইয়াবা, ১কোটি ৬৪লাখ ৯৮হাজার টাকা মুল্যের ফেন্সিডিল, ৪কোটি ৭৩লাখ ৮০হাজার ৬০০টাকা মুল্যের গাজাঁ, ৫৯লাখ ৭০ হাজার টাকা মুল্যের হেরোইন, ৩লাখ ৩৪হাজার ৪০০টাকা মুল্যের বিয়ার ও দেশি-বিদেশি মদ।

এদিকে, নারায়ণগঞ্জে বর্তমান পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজ পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ জায়েদুল আলমের যোগদানের পর থেকে মাদকের বিরুদ্ধে আরও কঠোর ভুমিকায় গেছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ। তার নির্দেশনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন বিভাগ নিজ নিজ ভাবে মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়।

এক্ষেত্রে মাদক বিক্রেতাদের গ্রেফতার, বিভিন্ন জেলা থেকে গোপনে আগত মাদক জব্দ, মাদকের সাথে সংশ্লিষ্ঠদের আইনের আওতায় আনাকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছে জেলা পুলিশের বিভিন্ন বিভাগ। প্রতিনিয়তই জেলার কোন না কোন স্থান থেকে মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। এসময় বিভিন্ন মাদক ব্যবসায়ীতেও গ্রেফতার করা হচ্ছে।

তবে এতো পরিমানে মাদেকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করলেও, কমছেনা মাদক ব্যবসায়ী ও পাচারকারীদের সাহস। প্রতিনিয়তই নিত্যনতুন কায়দায় চলছে মাদকের আনা নেয়ার কর্মকান্ড। পুলিশ, র‌্যাব, মাদক বিরোধী অধিদপ্তরসহ বিভিন্ন সংগঠনের হাতে পরছে নতুন নতুন মাদক আনা নেয়ার পদ্ধতি, যা দেখে তারা নিজেরাও বিস্মিত। তবে সব কিছুর পরেও মাদকের বিরুদ্ধে দৃঢ় অবস্থানে থাকার মানসিকতা নিয়ে রেখেছে প্রশাসন।