না.গঞ্জ সিটির হাটের বিজ্ঞপ্তি দু‘-এক দিনের মধ্যে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঈদুল আযহার আর মাত্র সপ্তাহ দুই বাকি। কিন্তু এখনো হাটের ইজারা প্রকাশ করেনি। তাই অনেকে হাটে যাওয়ার তর সইছে না, অবশেষে আপনাদের জন্য সু-খবর দিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

আগামী দু‘-এক দিনের মধ্যে হাটের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

নিয়ম অনুযায়ী, অস্থায়ী পশুর হাট স্থাপনের জন্য আবেদন করতে হবে। এরপর সরকারি হাট বাজার ইজারা ব্যবস্থাপনা ও পদ্ধতি সংশ্লিষ্টনীতিমালা অনুযায়ী সবকিছু ঠিক থাকলে ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করবে সিটি করবোরেশন বা উপজেলা প্রশাসন। নির্ধারিত দিনে সকলের সম্মূখে টেন্ডার খুলে সর্বোচ্চ দরদাতাকে হাটের ইজারাদার হিসেবে ঘোষণা করা হয়। পুরো প্রক্রিয়া শেষ হলে ঈদের পূর্ববর্তী ৩ দিনের জন্য পশু বিক্রির অনুমতি পায় ইজারাদার।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আবুল আমিন জানান, সরকারি হাট বাজার ইজারা ব্যবস্থাপনা ও পদ্ধতি সংশ্লিষ্টনীতিমালা অনুযায়ী যাচাই-বাছাই করে জেলা প্রশাসন। সম্প্রতি যাচাই-বাছাই শেষে বেশ কিছু স্থানে হাট দেওয়ার অনুমতি পেয়েছি। দু‘-এক দিনের মধ্যে হাটের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এরপর নির্ধারিত দিনে সকলের সম্মূখে টেন্ডার খুলে সর্বোচ্চ দরদাতাকে হাটের ইজারাদার হিসেবে ঘোষণা করা হবে।

 

পূর্বের নিউজ পড়তে ক্লিক করুন

ওমরপুরের সেই হাটের বিরুদ্ধে ব্যবস্থা নিবে সিটি করপোরেশন

ইজারার আগেই নারায়ণগঞ্জের ৪ অস্থায়ী হাট প্রস্তুত