না.গঞ্জ সিটি নির্বাচন: ২৮ নভেম্বর থেকে শুরু নৌকার মনোনয়ন পত্র বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে দলীয় মনোনয়ন পত্র বিক্রি করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শনিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই বলেন, রাজধানীর কেন্দ্রীয় কার্যালয়ে আগামী ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পত্র বিক্রি করবে আওয়ামী লীগ। প্রতিটি মনোনয়নের মূল্য ধরা হয়েছে ২৫ হাজার টাকা করে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা জানান, ‘বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ফোন করে বিষয়টি নিশ্চিত করেছেন তাদের’।

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ফুরোবে আগামী বছরের ফেব্রুয়ারির মাঝামাঝিতে, আর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে বর্তমানে নির্বাচিতদের মেয়াদ শেষ হচ্ছে ৭ ফেব্রুয়ারি। এই অবস্থায় বিদায়ের আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন করে যেতে চাইছে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান ইসি।

এদিকে, ৯০তম কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ২৭ নভেম্বর নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানান, আগামী সপ্তাহে আরেকটি কমিশন বৈঠক রয়েছে। সেই বৈঠকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হবে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে কবে নির্বাচন। আগামী ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন সম্পন্ন করার হবে। নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত আগেই নিয়েছে।