নিজেদের প্রথম ম্যাটেই ড্র উরুগুয়ে-দক্ষিন কোরিয়ার

ক্রীড়া করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই ড্র করলো উরুগুয়ে-দক্ষিন কোরিয়া। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় খেলাটি অনুষ্ঠিত হয়।

প্রথমঅর্ধে একে অপরের জালে মুহুর্মুহু আক্রমণ সাজানোর পরও বল কারো জালের স্পর্শ পায়নি। অথচ, দুই দলই নিশ্চিত গোলের বেশ কিছু সুযোগ তৈরি করেছিলো।

বিরতির পরও শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলকে পাখির চোখ করে দুই দল। তবে এগিয়ে ছিল দ. কোরিয়ায়। ম্যাচের ৫০ মিনিটে বক্সের ভেতর দারুণভাবে স্লাইড করে সনকে ঠেকিয়ে দেন হোসে হিমেনেজ।

আক্রমণ ও পাল্টা আক্রমণে দুই দলই একে অপরের রক্ষণ ভাঙার চেষ্টা করছিল। তবে রক্ষণ দুর্গের দৃঢ়তায় বারবার ফিরতে হয়েছে হতাশ হয়ে। ৬৪ মিনিটে তেমনই এক পাল্টা আক্রমণে গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন নুনিয়েজ।

চেষ্টা করেছিলেন সুয়ারেজকে পাস দিতে। তবে দ. কোরিয়ার গোলরক্ষকের নৈপুণ্যে সফল হননি এই লিভারপুল স্ট্রাইকার। এরপর ম্যাচজুড়ে নিষ্প্রভ সুয়ারেজের পরিবর্তে কাভানিকে নামান আলোনসো। ৭১ মিনিটে আবারও লম্বা পাসের জাদুতে উরুগুয়ে রক্ষণকে বিপদে ফেলে দ. কোরিয়া।

তবে উরুগুয়ে গোলরক্ষক এগিয়ে এসে দলকে বিপদ মুক্ত করেন। ৭৫ মিনিটে ফের উরুগুয়ের রক্ষণ কাঁপায় এশিয়ান দলটি। তবে গোল যেন এদিন ভাগ্যে লেখা ছিল না। উরুগুয়েও অবশ্য সুযোগ কম পায়নি। ৮১ মিনিটে বক্সের বাইরে থেকে শট নিয়ে চেষ্টা করেছিলেন নুনিয়েজ। তবে সেটিও চলে যায় পোস্টের বাইরে।

ম্যাচের শেষ দিকে ভালভের্দের শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় উরুগুয়েকে। পরের মুহূর্তে ডি–বক্সের বাইরে থেকে সনের শট পোস্টের বাইরে দিয়ে যায়। এরপর শেষ পর্যন্ত চেষ্টা করেও জালের ঠিকানা খুঁজে না পেলে ড্র করেই খুশি থাকতে হয় দুই দলকে।