নিরাপত্তার চাঁদরে ঢাকা মোগরাপাড়া, রাত পোহালে ভোট

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কেন্দ্রে নির্বাচনী সামগ্রী প্রস্তুত। প্রস্তুত রয়েছে বিভিন্ন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইটিং অফিসার আর আইনশৃঙ্খলা বাহিনী। অপেক্ষা শুধু ভোটারের। সকাল হতেই শুরু হবে ভোট দেওয়ার পর্বও। এরপর দিন শেষে প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবে ভোটাররা।

উপজেলা নির্বাচন অফিসার ইয়ায়ুর উল রহমান বলছেন, ‘নির্বাচন সুষ্ঠু করতে সকল ধরণের প্রস্তুতি শেষ হয়েছে’।

জানা গেছে, সীমানা সংগ্রান্ত বিরোধের কারণে ইউনিয়নে ভোট স্থগিত ছিল বেশ কিছু দিন। বিরোধ নিস্পত্তি হওয়ার গত ২৫ এপ্রিল মোগরাপাড়া ইউনিয়নটির নির্বাচনের তফসিল ঘোণলা করা হয়। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিল, যাচাই-বাছাই, আপিল ও প্রার্থীতা প্রত্যাহারের পর চেয়ারম্যান পদে ৫ জন প্রতীক নিয়ে প্রচারণায় নামেন। ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪১ জন ও ৩টি সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রার্থী অংশ নেন।

টানা ২৯ দিন মিছিল-মিটিং আর প্রচারণার পর সোমবার মধ্যরাত থেকে সকল প্রকার নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে।

ইয়ায়ুর উল রহমান বলেন, মোগরপাড়া ইউনিয়নে এবার ১২টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ৭০টি বুথে ২৪ হাজার ৩৩৪ জন ভোট প্রদান করবেন। একজন পুলিশ অফিসারসহ ৫ জন নিরাপত্তা বাহিনী সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। পুলিশের পাশাপাশি আনসার মোতায়েন থাকবে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে ইউনিয়নটি। এছাড়া বিশৃঙ্খলা এড়াতে নির্বাচনী এলাকায় ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেস্ট ও ৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেস্ট ভ্রাম্যমান আদালতে দায়িত্বে থাকবেন। পাশাপাশি থাকবে বিজিবি’র ২টি, র‌্যাবের ১টি ও পুলিশের ৬টি মোবাইল টিম।

এক কথায় পুরো এলাকা নিরাপত্তার চাঁদরে ঢেকে দেওয়া হবে।