নীলার অব্যাহতিতে মন্ত্রী গাজীর ক্ষোভ প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আলম নীলাকে জেলার আওয়ামী লীগের কার্যনিবাহীর কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে মন্ত্রী গাজী বলেন, নীলার বহিষ্কারাদেশ বিধি সম্মত্ত হয়নি। আপনারা শোকজ করে জবাব চাইতে পারতেন। পরে জবাবসহ কার্যনির্বাহী কমিটিতে উত্থাপন করে এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারতেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

সভায় উপস্থিত অনেক সদস্য তার কথার সাথে একত্মতা প্রকাশ করে নীলার বহিষ্কারাদেশ নিয়ে উত্তপ্ত বক্তব্য রাখেন।

মন্ত্রী আরও বলেন, এমন কোন লোক নেই যার বিরুদ্ধে অভিযোগ ওঠেনি। এর জন্য যদি আমাদের বহিষ্কার করা হয় বা অব্যাহতি দেয়া হয় তাহলে তো আওয়ামী লীগ থাকবে না। আমাদের তিনবারের ভাইস চেয়ারম্যান ও রূপগঞ্জ আওয়ামী লীগের নেত্রী। সামনে নির্বাচন, তাকে অব্যাহতি দেয়া হয়েছে। আস্তে আস্তে এটা আলোচনায় আসবে। যে আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা কেমন। এতে নারায়ণগঞ্জের সকল এমপি ক্ষতিগ্রস্থ হবে। আগে শোকজ করতে হয়। আমাদের সংগঠনের একটি সার্কুলার দেয়া হয়েছে। কোন কমিটি ভাঙা যাবে না। কাউকে অব্যাহতি বহিষ্কার করা যাবে না। যদি কেউ নৌকার বিরুদ্ধে নির্বাচন করে তাহলে তাকে অব্যাহতির জন্য প্রস্তাব পাঠাতে পারে। সুতরাং এ ধরনের কার্যকলাপ নাই করলেন।

এর আগে, গত ৪ আগস্ট নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ নীলাকে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ছাড়াও দলের নিম্নস্তরের সব পদ থেকে অব্যাহতি দেয়।