নৌকায় চাঁদাবাজির ঘটনায় গ্রেপ্তার ৬ জনের আদালতে জবানবন্দি

0

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরের ধলেশ্বরী ও শীতলক্ষ্যা নদীর মোহনায় ইঞ্জিন চালিত নৌকা দিয়ে চাঁদাবাজির ঘটনায় গ্রেপ্তার ৬ আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বুধবার ( ১৮ নভেম্বর ) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলম ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ণ কবির’র আদালতে আসামীরা জবানবন্দি দেয়।

আসামীরা হলেন- আলিনুর (৩৫), নাসির উদ্দিন (৪০), সজীব (২০), ইউসুফ হাওলাদার (৩২), আমিনুল (২৮), রাকিব হোসেন (২১) ।

বন্দর থানার সাব-ইন্সপেক্টর মাও. ফেরদাউস আলী বলেন, ৬ জনকে গত ১৭ নভেম্বর ১ দিনের রিমান্ডের আদেশ দিয়েছিল। আসামী ৬জন এর রিমান্ড শেষে পৃথক পৃথক আদালতে তাদের জবানবন্দি দিয়েছেন। ১৬৪ ধারা জবানবন্দি বিলম্ব হচ্ছে বলে আমি কোর্ট থেকে চলে আসছি। তাই আমি জানতে পারিনি আসামীরা তাদের জবানবন্দিতে কী কথা বলেছেন।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর সকাল ৮টার সময় নারায়ণগঞ্জ বন্দর ধলেশ্বরী ও শীতলক্ষ্যা নদীর মোহনায় ইঞ্জিল চালিত নৌকা যোগে প্রকাশ্যে বাল্কহেড হইতে জোর পূর্বক ভয়ভীতি দেখিয়ে টোল আদায়ের নামে চাঁদা আদায় করা কালে ৬ জনকে গ্রেপ্তার করেন নৌ ফাঁড়ি পুলিশ। তাদের কাছ থেকে চাঁদা আদায় করার মেসার্স বিজয় ট্রেডার্স, রাসেল এন্টার পাইজ, বৃষ্টি এন্টারপ্রাইজ, সেলিম এন্টার প্রাইজ সহ বিভিন্ন অব্যবহারিত রসিদ সহ নগদ ১লক্ষ ৪০ হাজার টাকা ও ৭টি পুরাতন মোবাইল সেট জব্দ করেন পুলিশ। আসামীরা বলেন এই চাঁদা তারা দীর্ঘদিন ধরে আদায় করে আসছে। বন্দরে নাছির উদ্দিন মেম্বারের এর নির্দেশে এ চাঁদাবাজি হচ্ছিলো বলে জানা যায়।

0