পরোক্ষভাবে একজন ভিক্ষুকও আমার লেখাপড়া খরচ দিয়েছেন: গিয়াসউদ্দিন

0

লাইভ নারায়ণগঞ্জ: গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠাতা, অধ্যক্ষ ও নারায়ণগঞ্জ ৪-আসনের সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, দেশে যদি এখন ষোল কোটি মানুষ থাকে তাহলে একজন শিক্ষিত মানুষ ষোল কোটি মানুষের কাছে ঋণগ্রস্ত।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ১২ তম প্রতিষ্ঠাতা বাষির্কী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আমাদের সবসময় চিন্তা করতে হবে যে, আমি ছোটবেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করেছি। আমরা লেখাপড়ার খরচ শুধু আমার বাবা-মা বহন করেননি। সরকারকে ট্যাক্স দেওয়ার মাধ্যমে পরোক্ষভাবে একজন ভিক্ষুকও আমার লেখাপড়া খরচ দিয়েছেন। গরীব-দুঃখী মানুষ এই আশা করে আমাদের শিক্ষাখাতে ট্যাক্স দেন যে, যখন আমরা যাতে শিক্ষিত হয়ে সমাজের কল্যাণে কাজ করি। তবে আমরা যারা শিক্ষিত তাদের মধ্যে সিংহভাগই তাদের নিজেদের স্বপ্ন, পরিবার ও ভবিষ্যৎ নিয়ে চিন্তা করি। ভুলে যাই সেই কোটি কোটি গরীব মানুষের সেই বিনিয়োগের কথা যাদের বিনিয়োগের মাধ্যমে আমরা শিক্ষিত হয়েছি।

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল ও কলেজের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা এ শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছি আমাদের সন্তানদের শিক্ষিত হয়ে জ্ঞানকে ভালো কাজে লাগানোর জন্য। যাদের মধ্যে শিষ্টাচার থাকবে, ভদ্রতা থাকবে, শালীনতা থাকবে, সততা থাকবে সর্বোপরি যারা হবে সকল গুনের অধিকারী।

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠাতা সদস্য জি,এম,কায়সারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপদেষ্টা সদস্য ইঞ্জিঃ ইকবাল আতাহার হোসেন, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপদেষ্টা সদস্য মোহাম্মদ জাহাঙ্গির আলম, ইঞ্জিঃ আহসানউল্লাহ, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেন, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিশির ঘোষ অমর, এম,এ,হালিম জুয়েল, দৈনিক অগ্রবানী প্রত্রিকার সম্পাদক হারুন-অর-রশিদ চৌধুরী স্বপন, বিমল চন্দ্র কর্মকার পল্টু, রিফাত রহমান, রাজিব আহাম্মেদ, শিক্ষক আবু তালেব,আবু তাহের, উমর ফারুক ও মনির ইসলাম প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যপক এচই এম ফারুক।

এর আগে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের বিজ্ঞান ক্লাবকে সামনের দিকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষক মনিরুল ইসলামকে বিশেষ সম্মাননা পুরষ্কার প্রদান করা হয় এবং অনুষ্ঠিত বায়োলজি ড্রয়িং ফাস্ট-২০২০ এবং বিজ্ঞান মেলা ২০১৯-২০ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করা হয়।

0