প্রধানমন্ত্রী’র জন্মদিনে বন্দর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নানা আয়োজন

লাইভ নারায়নগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, বৃক্ষ রোপন ও কেক কাটে দিনটি উদযাপন করেছে বন্দর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বুধবার (১৮ সেপ্টেমবর) বেলা ১১টায় বন্দর ইউনিয়নের ২নং ওয়ার্ডে দলীয় কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ রশিদ।

তিনি বলেন বলেন, আজ বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন। আজকের এই দিনটি আমাদের জন্য অত্যান্ত শুভ একটা দিন। আমরা যারা আওয়ামী পন্থী আমাদের আজকে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে, যে জনগণের জন্য রাজনীতি করবো। এই কথাটা আমাদের নিজের থেকে নিজেকে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে।

এমএ রশিদ বলেন, জননেত্রী শেখ হাসিনার আদর্শ এবং তিনি সারা বাংলাদেশকে যেভাবে চালাচ্ছেন, তার একটা দৃষ্টান্ত স্বরূপ বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ অঙ্গ সংগঠন যা আছে এবং কর্মীবৃন্দ যারা আছে সবার তার কাছ থেকে শিক্ষা গ্রহন করতে হবে । আজকে আমরা সেটিই প্রতিজ্ঞাবদ্ধ হব।

তিনি আরও বলেন, আমরা অতীতে যেমন গণতান্ত্রিক আন্দোলনে জনগণকে গণতন্ত্র উপহার দিয়েছিলাম। ১৯৭১ সালে আমরা স্বাধীনতার যুদ্ধে জনগণকে একটি স্বাধীনতা উপহার দিয়েছিলাম। আবার ১৯৮১ সালে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে  স্বৈরাচারের পতন ঘটিয়ে আমরা গণতান্ত্রিক একটা দেশ উপহার দিয়েছিলাম এই আপামর জনসাধারণকে। ঠিক তেমনি ভাবে এই বাংলাদেশের বিরুদ্ধে আজকে যেমন একটা ষড়যন্ত্র হচ্ছে, এবং বাংলাদেশকে পিছনে ঠেলে নেওয়ার জন্য যে ষড়যন্ত্র হচ্ছে। এখানে গণতন্ত্রকামী সৈনিক যারা, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক যারা তাদের কিন্তু ঐক্যবদ্ধ হতে হবে, এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য। আজকের এই দিনটিকে শুধু কেক কেটে আমরা শেষ করব না, আজকের দিনটিকে আমরা মনে রাখবো, যে আজকের এই দিনে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলাম এদেশের সাধারণ মানুষের কল্যাণার্থে আপামর জনগণের স্বার্থে আমরা একটি সুন্দর বাংলাদেশ উপহার দেবো।

বন্দর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি, বন্দর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাভাপতি প্রার্থী ফয়সাল কবিরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন শান্তা, ৩ নং ওয়র্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহিন, ২ নং ওয়র্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, যুবলীগ নেতা খান মাসুদ, বন্দর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গির আলম, বিপ্লব সরকার, মহানগর যুবলীগ নেতা ফারুখ প্রধান, ডালিম, মহানগ ছাত্রলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আরাফাত কবির ফাহিম, স্বেচ্ছাসেবক লীগ নেতা বাদশা মৃর্ধা, স্বেচ্ছাসেবক লীগ কর্মী মো. ইমরান সরকার, মাজহারুল ইসলাম, রাজন সরকার, রমজান আহমেদ, সুভ আহমেদ, রবিন আহমেদ প্রমুখ।