ফতুল্লার ১২ টি বিটে ধর্ষণ-নির্যাতন বিরোধী সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত

0

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর ( শনিবার ) ফতুল্লার প্রতিটি বিট পুলিশিংয়ের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৩ নং বিট পুলিশিংয়ের উদ্যাোগে তক্কার মাঠ এলাকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন।

তক্কার মাঠ মোড়ে সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে মো.আসলাম হোসেন বলেন, মা-বোন-স্ত্রী’র সম্মান কি কম? তাদের রক্ষা করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। ধর্ষণের মিমাংসা কোন ওসি-জনপ্রতিনিধি করতে পারবে না। এরকম ঘটনা ঘটলে আপনারা আইনের সহায়তা নিবেন এবং দ্রুত জানাবেন। ধর্ষকদের শাস্তি মৃত্যুদন্ড করেছে সরকার, এটা তখনই কার্যকর হবে যখন আলামত সবকিছু ঠিক থাকবে, স্বাক্ষ্য ঠিক থাকবে, তাহলেই বিচার সঠিকভাবে হবে। নারীর প্রতি, মায়ের প্রতি যারা সঠিক সম্মান দেখাতে পারে না, ধর্ষণের মতো খারাপ কাজ করে তারা কুলাঙ্গার।

সমাবেশের পর কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৩ নং বিট পুলিশিংয়ের উদ্যোগে একটি র‌্যালি তক্কার মাঠ থেকে শুরু হয়ে মডেল গ্রুপ গার্মেন্টেসের সামনে গিয়ে শেষ হয়।

এছাড়াও ফতুল্লার থানা এলাকার ১২ টি বিট পুলিশিংয়ের উদ্যোগে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালি ও সমাবেশ শেষে উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকরা নিজেদের অভিমত প্রকাশ করে বলেন, ধর্ষণ বিরোধী এমন সমাবেশের ফলে আমাদের বর্তমান সমাজের মেয়েরা উপকৃত হবে। এমন সভা হওয়ার কারণে আমরা মেম্বার-চেয়ারম্যানের কাছে না গিয়ে, প্রশাসনের সাথে সরাসরি যোগাযোগ করে সুষ্টু বিচার পেতে পারবো। আমরা আশা করি প্রশাসন আমাদেরকে নিরাপত্তা দিবে।

উক্ত র‌্যালিগুলোতে স্ব-স্ব এলাকার জনপ্রতিনিধিসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

0