ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে র‌্যাবের অভিযান: ১জনের কারাদন্ড, দেড় লাখ জরিমানা

0

লাইভ নারায়ণগঞ্জ: নৌ-পথে চলাচলরত নৌযান এবং অনাকাঙ্খিত দূর্ঘটনা এড়াতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা র‌্যাব-১১। এ অভিযানে নদীতে চলাচলকারী নৌযানগুলোতে সার্ভে ও রেজিষ্ট্রেশন সনদ না থাকা, জীবন রক্ষাকারী সরঞ্জাম না থাকা, মাষ্টার-ড্রাইভার সনদ না থাকা, সংঘর্ষ এড়িয়ে নিরাপদে চলাচলের বিধান অনুযায়ী চলাচল না করা ও অতিরিক্ত মালামাল বহন করার অপরাধে একজন ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪ জনকে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


সোমবার (১৯ জুলাই) দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ফতুল্লা কাশীপুরঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-১১ উপ-পরিচালক লে. কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিনাশ্রম ৩ মাসের কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন এমভি মায়ের দোয়া নামক অনিবন্ধিত নৌযানের মো. বেল্লাল হোসেন (৪০)। এছাড়া এমভি স্বর্ণা পরিবহন নামে অনিবন্ধিত নৌযানের আবু হানিফ মোল্লা (৩৪)কে ৫০ হাজার টাকা, এমভি শিমু পরিবহন নামক নৌযানের মো. রিয়াজ (২৩)কে ৪০ হাজার টাকা, নামবিহীন অনিবন্ধিত ১টি নৌযানের নাঈম খান (২৪)কে ২০ হাজার টাকা এবং এমভি আজমীর শরীফ নামক নৌযানের মো. জানে আলম (৩৯)কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যহত থাকবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

0