ফেসবুকে জিহাদের ডাক, রূপগঞ্জ থেকে আটক মসজিদের ইমাম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ফেসবুকে জিহাদের ডাকসহ নানা উত্তেজনাকর স্ট্যাটাস দেয়ায় হাফেজ মাওলানা মাহাবুবুল আলম খান (২৭) নামে এক মসজিদের ইমামকে আটক করা হয়েছে।


শনিবার (১ মে) রাতে রূপগঞ্জ থেকে তাকে আটক করা হয়। তিনি ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের কর্মী ও হেফাজত নেতা মামুনুল হকের অনুসারী।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী জানান, তিনি তার ফেসবুক আইডিকে অন্তত ৮-১০ টি জিহাদিসহ নানা উত্তেজনাকর স্ট্যাটাস দিয়েছেন। এসব স্ট্যাটাসে সাধারণ মানুষ ব্রিভান্তির শিকার হচ্ছে। এ জন্য তাকে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, আটক মাওলানা রূপগঞ্জ দেইলপাড়া বায়তুল জান্নাত কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম। সে একই সাথে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের একজন কর্মী ও মামুনুল হকের অনুসারী।

উল্লেখ্য, চলতি বছরের ৩ এপ্রিল সোনারগাঁয়ের রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ ঘেরাও করা হয়। এ ঘটনায় তাঁর সমর্থকেরা রয়েল রিসোর্টে, স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঘরবাড়ি ভাঙচুর এবং মহাসড়কে অগ্নিসংযোগ করে নাশকতা চলান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা বাদী হয়ে পাঁচটি মামলা করেন। মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১ হাজার ৮০০ জনকে আসামি করা হয়েছে।

0