বকেয়া বেতনের দাবিতে ক্রিয়েটিভ ইস্টিজ গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: ৩ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ করেছে সিদ্ধিরগঞ্জ এসো এলাকার এস এস ক্রিয়েটিভ গার্মেন্টস কারখার দেড় শতাধিক শ্রমিক। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ৩ মাসের বেতন বকেয়া রেখে গত ৩ ডিসেম্বর কারখানার গেইটে তালা ঝুলিয়ে দিয়ে লাপাত্তা হয়ে যায়। প্রতিদিন মোবাইলে কর্তৃপক্ষ বেতন দেয়ার আশ্বাস দিও পরিশোধ করে নাই।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ৮ টায় শ্রমিকরা কারখানার গেইটের সামনে অবস্থানি কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করে না পেয়ে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে দুপুর ২ টায় কারখানার গেইটের সামনে বিক্ষোভ শুরু করেন।

পরবর্তীতে মিছিল নিয়ে নারায়ণগঞ্জের চাষাড়া কলকারখানা পরিদর্শন অধিদপ্তর কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করেছেন। শ্রমিকরা তাঁদের ৩ মাসের (সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর) বকেয়া বেতন আদায়ে কলকারখানা অধিদপ্তরের উপমহাপরিদর্শককে অবহিত করে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানান। শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি বিবেচনায় নিয়ে উপমহাপরিদর্শক দ্রুত সময়ে তাঁদের পাওনা আদায়ের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা বাড়ি ফিরে যায়।

শ্রমিকদের বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক নেতা এম এ শাহীন, শ্রমিক নেতা ইকবাল হোসেন।

এসময় নেতৃবৃন্দ বলেন দ্রব্য মূল্যের উর্ধ্বমুখী বাজারে শ্রমিকরা চরম সংকটে মানবেতর জীবনযাপন করছে। এই দুঃসময়ে তাঁদের ৩ মাসের বেতন বকেয়া রেখে চরম বিপদে ফেলে মালিক গা ঢাকা দিয়েছে। এটা কোন ভাবেই মেনে নেয়া যায় না। অবিলম্বে শ্রমিকদের পাওনা পরিশোধে সরকারের পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত দপ্তর ও ব্যক্তিদয়কে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। অন্যথায় নেতৃবৃন্দ কঠোর আন্দোলন গড়ে তুলে দাবি আদায় করার হুঁশিয়ারি দেন।