বঙ্গবন্ধুর ডাকে জীবন বাজী রেখে মুক্তিযোদ্ধা করেছি: মন্ত্রী গাজী

লাইভ নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, “জ‌া‌তিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের ডাকে সাড়া দিয়ে জীবন বাজী রেখে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছেন। মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স্বাধীন দেশ ও জাতীয় পতাকা পেয়েছি। মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান। বঙ্গবন্ধুর নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের এক ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির কয়েক হাজার বছরের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক স্বপ্ন সাধ পূরণ হয়। বঙ্গবন্ধুর ডা‌কে সাড়া দি‌য়ে মু‌ক্তি‌যোদ্ধারা যু‌দ্ধে অংশ নি‌য়ে দেশ স্বাধীন ক‌রেছেন ব‌লে আজ বাঙ্গালী জা‌তি বি‌শ্বের বু‌কে মাথা উঁচু ক‌রে দাড়া‌তে পার‌ছে। বাংলা‌দেশ আজ মর্যাদাশীল রা‌ষ্ট্র হি‌সে‌বে প্র‌তি‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।”

র‌বিবার (৭ আগষ্ট) দুপু‌রে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় রূপগঞ্জ উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের উ‌দ্যো‌গে মু‌ক্তি‌যোদ্ধা‌দের মা‌ঝে স্মার্ট কার্ড ও ডি‌জিটাল সা‌র্টি‌ফি‌কেট বিতরণী অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‌দে‌শের বীরমুক্তিযোদ্ধাদের সম্মা‌নিত ক‌রে‌ছেন উল্লেখ ক‌রে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ব‌লেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দে‌শের বীরমুক্তিযোদ্ধাদের যথাযথ মর্যাদা প্রদর্শন এবং সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের জন্য চিন্তা করেন। তাদের কল্যাণে সম্মানীভাতা বাড়িয়েছেন, ঘর বাড়ি নির্মাণ করে দিচ্ছেন। বীর মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন বিশেষায়িত হাসপাতাল এবং জেলা-উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। স‌র্বোপ‌রি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীরমুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।”

অনুষ্ঠা‌নে সভাপ‌তি‌ত্ব ক‌রেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান।

রূপগঞ্জ উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আমান উল্লাহ’র সঞ্চলনায় অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি আব্দুল হাই ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, মুড়াপাড়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ সহ অনেক।