বঙ্গবন্ধু আমাদের ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র দিয়ে গেছেন: মন্ত্রী গাজী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেছেন, আমি ছোট বেলা তেকে এই রথ যাত্রা দেখে আসছি। আমি ছোটবেলায় স্কুলে থাকতে এই রথ যাত্রায় যেতাম। একটা গান আছেনা না? ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’। আসলেই আগে কি সুন্দর দিন কাটাইতাম। বঙ্গবন্ধু আমাদের ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র দিয়ে গেছেন, আর আমরা এটা মানি। ধর্ম যার যার উৎসব সবার। একে অপরের উৎসবে গিয়ে আনন্দকে ভাগাভাগি করাই উৎসব।

শুক্রবার (১ জুলাই) বিকেলে শহরের দেওভোগ এলাকায় রথযাত্রা উৎসবে শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গণে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী গাজী বলেন, পদ্মা সেতু হলো একটি জাতীয় চেতনা। অনেক ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধু কন্যা সব কিছু সহ্য করে চ্যালেঞ্জ দিয়ে বলেছিলেন, আমাদের নিজের টাকায় পদ্মা সেতু করবো। তিনি সেটা বাস্তব করে দেখিয়েছেন। তিনি বাপের বেটি। তিনি না থাকলে পদ্মা সেতু আমাদের জীবনেও হতো না। শুধু ভিত্তিপ্রস্তর স্থাপন হতো। এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেই আমাদের চলতে হতো। পদ্মা সেতুর মুখ আমরা দেখতে পেতাম না।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ জায়েদুল আলম, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, এনসিসি ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনির প্রমুখ।