`বন্দরে এক বছরের মধ্যে কোন কাঁচা রাস্তা থাকবে না’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ফেরিঘাট ছিল না। নদীতে টোল দিয়ে পাড় হতে হতো। আমি চেষ্টা করেছি, ঘাট উন্মুক্ত করে দিতে। বন্দরের মানুষ গুলোর জন্য আমি তা করেছি।

জাতির জনক বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি হলো ৬ জানুয়ারী। সেই সাথে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন ৭ বছর ধরে বীর মুক্তি যোদ্ধা একেএম সেলিম ওসমান। এ উপলক্ষ্যে লাইভ নারায়ণগঞ্জের সাথে দুবাই থেকে মুঠোফোনে এক প্রতিক্রিয়ার নিজ নির্বাচনী এলাকা প্রসঙ্গে ওই কথা বলেছেন।

নতুন বছরের শুরুতেই এমপি সেলিম ওসমান সুখবর দিলেন। তিনি বলেন, আমাদের বন্দরে আগামী এক বছরের মধ্যে কোন কাঁচা রাস্তা থাকবে না। পুরো বন্দর উপজেলায় রাস্তার ব্যাপক উন্নয় হবে।

আমার স্বপ্ন এখনও পুরণ হয়নি। আমি বিশ্বাস করি, আগামীতে শান্তির চরে যে শিল্প কারখানা হবে, সেখানে লাখ লাখ মানুষের কর্মসংস্থান হবে। জানিয়ে তিনি বলেন, সব সম্ভব। শুধু বাস্তবায়নে আমাদের সকলের এক হয়ে কাজ করতে হবে। আমি মনে করি, যদি আমরা এক হয়ে কাজ করতে পারি, তাহলে নারায়ণগঞ্জকে আধুনিক একটা শহর হিসেবে গড়ে তোলা যাবে। যে কোন সমস্যাই এক টেবিলে বসে আলোচনা করলে সমস্যা থাকে না। সকল জনপ্রতিনিধিদের বলবো, আসেন এক টেবিলে বসি।

নিজের সংসদ সদস্য হিসেবে ৭ বছর উপলক্ষ্যে সদর-বন্দরসহ নারায়ণগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দোয়া চেয়ে বলেছেন, সবাই ভালো থাকবেন, করোনাকালে সচেতন থাকবেন, সুস্থ থাকবেন।

উল্লেখ্য, ৭৫’এর পরবর্তীতে আওয়ামীলীগ সরকার ৪ বার ক্ষমতায় আসে। তবে, এবছর ৬ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি হলো।

১৯৯৬ সালের ২৩ জুন তিনি প্রথম বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন। তাঁর নেতৃত্বধীন বাংলাদেশ আওয়ামী লীগ সে বছরের ১২ জুনের সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। শেখ হাসিনা ২০০৯ সালের ৬ জানুয়ারি দ্বিতীয়বারের মত প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জনের পর ১২ জানুয়ারি শেখ হাসিনা তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ বিজয় অর্জনের পর ৭ জানুয়ারি ২০১৯ সালে শেখ হাসিনা চতুর্থবারের মত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। এবং টানা ১২ বছর পূর্ণ করলেন।

0