বন্দরে দারুল উলুম মাদ্রাসায় সমাপণী পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

লাইভ নারায়ণগঞ্জ: কলাগাছিয়া ইউনিয়ন দারুল উলুম মাদ্রাসা সমাপণী পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় মাধপপাশা এলাকায় মাদ্রাসা হলরুমে ওই বিদায়ী অনুষ্ঠিত হয়।এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাজী আহমেদ তুষার মাঈনউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে হাজী মাঈনউদ্দিন বলেন, ছাত্র-ছাত্রীদের একটি এবাদত খানা হচ্ছে মাদ্রাসা। শিক্ষাই জাতির মেরুদন্ড হতে পারে না। আমি মনে করি সু-শিক্ষাই জাতির মেরুদন্ড। কারন বড় বড় সার্টিফিকেট অর্জন করলেই সে মানুষের মত মানুষ হয় না। তার মধ্যে মনুষত্ব থাকতে হবে। তার বিবেককে সঠিক ভাবে কাজে লাগাতে হবে। দেশ ও দেশের স্বার্থে তার শিক্ষাকে কাজে লাগাতে হবে। সেই ব্যক্তি দেশ ও দেশের মানুষের উপকারে আসে যে সু-শিক্ষায় শিক্ষিত হতে পারে। তাই তোমাদেরকে সু-শিক্ষা অর্জন করতে হবে। এজন্য তোমাদের বাবা-মা ও শিক্ষাগুদের সম্মান করতে হবে। আমি আশা করবো তোমরা যে শিক্ষাটুকু এই মাদ্রাসা থেকে অর্জন করেছ তা মানুষের কল্যানে, ইহকাল ও পরকালের জন্য কাজে লাগাবে।

নারায়ণগঞ্জ আমলাপাড়া মাদ্রাসার মহতামিম মাওলানা আব্দুল কাদেরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আলীনগর জামে মসজিদে পেশ ঈমাম ও খতিব মাওলানা রেজাউল করিম, হাফেজ নোমান ছিদ্দিকী, হাফেজ আব্দুর জব্বার আলী, হাফেজ মোহাম্মদ অনিক শেখ সজিব, সাব্বির, রুহুল আমিন, রিংকু প্রমূখ।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে বিদায়ী শিক্ষার্থীদের জন্য বিশেষ দোয়া ও মোনাজত অনুষ্ঠিত হয়।