বন্দরে মহিলা চাঁদাবাজ গ্রেপ্তার, পলাতক ২

লাইভ নারায়ণগঞ্জ: দোকান বাকি টাকা দেওয়ার কথা বলে দোকানীকে বাড়িতে ডেকে এনে উল্টা ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে চাঁদা আদায়সহ বেদম মারধরের ঘটনা ঘটেছে।

পরে এ বিষয়ে ভুক্তভুগি সাগর চৌধূরী বাদী হয়ে সোমবার (২৯ নভেম্বর) দুপুরে দোকান বন্দর থানায় চাঁদাবাজি মামলা দায়ের করেন।


এ ঘটনায় মামলার তদন্তকারি কর্মকর্তা বন্দর থানার উপ-পরিদর্শক মেহেদী হাসানসহ সঙ্গীয় ফোর্স নবীগঞ্জ বাগবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আমেনা আক্তার মুন্নী ওরফে সাথী (৩২)কে গ্রেপ্তার করতে সক্ষম হলেও কৌশলে পালিয়ে যায় নূর আলম ও রনী নামে দুই চাঁদাবাজ। গ্রেপ্তারকৃত আমেনা আক্তার মুন্নী একই এলাকার পালিয়ে যাওয়া চাঁদাবাজ নূর আলম মিয়ার স্ত্রী বলে জানা গেছে। যার মামলা নং- ৩৪ (১১)২১ ধরা- ৩৪২/ ৩৮৫/ ৩৮৬/ ৩২৩/ ৩৪ পেনাল কোড ১৮৬০।

জানা গেছে, বন্দর থানার ১৩৬ নং উইলসন রোড বাগবাড়ী এলাকার আলী আকবর দেওয়ানের ছেলে নূর আলম ও তার পরিবার পূর্বে ফতুল্লা থানার ৯নং ওয়ার্ডের উত্তর মাসদাইর এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করার সুবাদে নূর আলম দম্পত্তী উক্ত এলাকার মোস্তফা কামাল মিয়ার ছেলে সাগর চৌধূরী দোকান থেকে ৪ হাজার ২’শ টাকা দোকান বাকি খায়। পরে প্রতারক নূরে আলম সাগর চৌধূরীর দোকান বাকি না দিয়ে সে বন্দরে বাগবাড়ী এলাকায় চলে আসে। আমি দোকান বাকি টাকা চাইলে নূর আলম দেই দিচ্ছি বলে নানা ভাবে তালবাহানা করে।

এর ধারাবাহিকতায় গত ২৮ নভেম্বর রোববার দোকানী সাগর চৌধূরী তার ব্যাক্তিগত মোবাইল ফোন থেকে দেনাদার নূর আলমের ফোনে কল করে পাওনা টাকা চায়। ওই সময় দেনাদার নূর আলম তাকে টাকা দিবে বলে তার ভাড়াটিয়া বাড়িতে আসতে বলে। ওই সময় দোকনী সাগর চৌধূরী বিকেল সাড়ে ৩টায় দোকান বন্ধ করে দোকানের ক্যাশ নগদ ৩০ হাজার টাকা নিয়ে দেনাদারের বাড়িতে আসে।

ওই সময় দেনাদার নূর আলম ও তার স্ত্রী আমেনা আক্তার মুন্নি ওরফে সাথী ও রনী পূর্ব পরিকল্পিত ভাবে দোকানীকে বেদম ভাবে মারধর করে ৫০ হাজার টাকা দাবি করে। পরে উল্লেখিতরা দোকানী কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং আরো ২০ হাজার টাকা দাবি করে। পরে দোকানী তার ছোট ভাই মোবারক হোসেন তার ব্যবহারকৃত ০১৬৭১২৪৭৫২৭ নাম্বার থেকে চাঁদাবাজ রনী ব্যবহারকৃত ০১৭৬৫৬১১৯৮৫ নাম্বারে বিকাশের মাধ্যমে ৭ হাজার ১’শ টাকা
পাঠানো হয়।

এ ঘটনায় দোকানী বাদী হয়ে বন্দর থানায় চাঁদাবাজী মামলা দায়ের করলে পুলিশ মামলার ২নং আসামী আমেনা আক্তার মুন্নী ওরফে সাথীকে গ্রেপ্তার করে সোমবার দুপুরে আদালতে প্রেরণ করেছে পুলিশ।