বন্ধ লাঙ্গলবন্দ ব্রীজ, মাইলের পর মাইল যানজট

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: চট্রগ্রাম বিভাগসহ ঢাকার বাইরের জেলা থেকে প্রবেশের অন্যতম মাধ্যম হলো ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক। এ ছাড়া এ সড়ক দিয়ে প্রতিনিয়ত নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলার পণ্যবাহি গাড়িও চলাচল করে। কিন্তু ব্যস্ত এই সড়কে মাইলের পর মাইল লেগে আছে যানজট।

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের লাঙ্গলবন্দ ব্রীজ মেরামত করার জন্য বন্ধ করে রেখেছে সড়ক বিভাগ। তাই বিকল্প রাস্তা হিসেবে লাঙ্গলবন্দ-লাঙ্গলবন্দ বাজার-মিনারবাড়ি বাজার-মোগড়াপাড়া সড়কে যাতায়াত করার ব্যবস্থা করা হয়েছে। আর এ জন্য সোনারগাঁ সড়কে যানজটের চাপ অনেক। এ জট সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে হাইওয়ে পুলিশের কর্মকতাদের।

এ বিষয়ে মঙ্গলবার (১৩জুলাই) নারায়ণগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি মো. মনিরুজ্জামান বলেন, লাঙ্গলবন্দ ব্রীজ মেরামতের কাজ চলায় ব্যপক যানজটের সৃষ্টি হয়েছে। ঘন্টার পর ঘন্টা যান চলাচল বন্ধ থাকার পর আবার যানবাহন চলে, কিছুক্ষন পর আবারো জট লেগে যায়। আমরা যতটা সম্ভব যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছি।

উল্লেখ্য, গত ৮ জুলাই নারায়ণগঞ্জ সড়ক বিভাগ থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছিলো, ‘লাঙ্গলবন্দ ব্রীজের ঢাকামূখী লেনটিনের পাত ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ ওই ব্রীজের পাতটি তুলে ঢালাই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই ১২ জুলাই সকাল ৮টা থেকে ১৪ জুলাই দুপুর ১২ পর্যন্ত ব্রীজের উভয় লেন বন্ধ থাকবে।

ওই সময়ে মহাসড়কে চলাচল কারী হালকা যানসমূহ লাঙ্গলবন্দ-লাঙ্গলবন্দ বাজার-মিনারবাড়ি বাজার-মোগড়াপাড়া রুটে যাতায়াত করবে। এছাড়া ভাড়ী গাড়িগুলো কুমিল্লা ক্যান্টনমেন্ট-ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা/সিলেট মহাসড়ক-কাচপুর রুটে যাতায়াত করবে। ১৪ জুলাই দুপুর ১২টার পর থেকে মহাসড়কে নিয়মিত রুটে যান চলবে।

0