বাংলাদেশ গেমস: ১৯ ইভেন্টে ১২ পদক না.গঞ্জের, ৩য় স্থান অর্জন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: স্বাধীনতার পর নারায়ণগঞ্জের অনেকই বাংলাদেশ জাতীয় দলের নির্ভরযোগ্য খেলোয়াড় ছিলেন। এখন খেলার মাঠে নারায়ণগঞ্জের সেই দাপট আর নেই। তবে, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাম্প্রতি সময়ে প্রচেষ্টা আর উদ্যোগে আশার আলো দেখছে নারায়ণগঞ্জবাসী।
সদ্য শেষ হওয়া ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ২০২০’ আসরে ৪১টি সংস্থা অংশ নিয়ে ছিলো। তাদের টপকে ১৯ টি ইভেন্টের মধ্যে ১২ টি পদক পেয়ে এবার তৃতীয় স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জ জেলা।

আর এ অর্জনকে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটুর প্রচেষ্টা আর উদ্যোগের ফসল বলে মনে করছেন ক্রীড়া সংশ্লিষ্টরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গত ১ এপ্রিল গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল উপস্থিতিতে উদ্বোধন হয় ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ২০২০’ । ৩১ ডিসিপ্লিনে অংশ নেয় প্রায় সাড়ে ৫ হাজার ক্রীড়াবিদ। যেটা ছিল মহামিলন মেলা ছিল এই বাংলাদেশ। করোনার ঝুঁকি, নানা প্রতিকূলতা ঠেলে শেষ হয়েছে দেশের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। ১০ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। সেখানে নারায়ণগঞ্জ জেলাকে তৃতীয় স্থান অর্জনকারী হিসেবে ঘোষণা করা হয়।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও নারায়গঞ্জ জেলা কারাতে প্রশিক্ষক মো. মোস্তাফিজুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে জানান, আমাদের সব সময় খেলার চর্চায় থাকা প্রয়োজন। নারায়ণগঞ্জ সব সময় যে কোনো খেলায় বিশেষ ভূমিকা পালন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্ ২০২০ প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ ৩য় স্থান অর্জন করেছে। এইটা নারায়ণগঞ্জবাসীর জন্য গৌরবের বিষয়। প্রতিযোগীতায়: একক কাতা (পুরুষ) খেলায় চামড়া পদক, মাইনাস-৫০, মাইনাস-৫৫, মাইনাস-৬০, মাইনাস-৬৭ চামড়া পদক পেয়েছে, দলগত কুমিতে ৩জন তাম্র পদক অর্জন করেছে এবং মহিলা ৫০ কেজি ওজনে তাম্র পদক অর্জন করেছে। এছাড়াও কারাতে সব গুলো ব্রোঞ্জ আর তায়কোয়ান্ডোতে ১ টি সিলভার পেয়েছে নারায়ণগঞ্জ।

0