বাউল বন্ধু সম্মাননা পেলেন সিদ্দিকুর রহমান

0

লাইভ নারায়ণগঞ্জ: বাউল শিল্পীদের বিভিন্ন সময় সহযোগীতা করায় নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ-এর সম্মাননা পেয়েছেন সিদ্দিকুর রহমান। শুক্রবার সন্ধ্যায় ফতুল্লার বক্তাবলী ফেরীঘাট সংলগ্ন সংগঠনের কার্যালয়ে কার্যকরী কমিটি ও উপদেষ্টা মন্ডলীর সদস্যরা তাঁকে এই সম্মাননা প্রদান করেন।

নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ জেলার বাউল শিল্পী ও বাউল প্রেমীদের বিভিন্ন সময় সম্মাননা প্রদান করে থাকে। করোনাকালীন সময়েও শিল্পীদের পাশে ছিলো সংগঠনটি। কোভিড-১৯’র সময়ে নারায়ণগঞ্জের বাউল শিল্পী ও যন্ত্র শিল্পীদে বিভিন্ন ভাবে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছিলেন ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান। তাঁর এ অবদানের জন্য নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ-এর পক্ষ থেকে শুক্রবার সংগঠনের কার্যালয়ে তাকে সম্মাননা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি হাফিজ উদ্দিন সরকার,সিনিয়র সহ-সভাপতি হাজী আব্দুল খালেক ভান্ডারী,উপদেষ্টা দেলোয়ার হোসেন কন্ট্রাক্টার,বদিউল আলম,লুৎফর রহমান,সোহেল ফকির,বাংলাদেশ তরিকা বাউল শিল্পী সমিতির সাধারণ সম্পাদক সানি সরকার,বাউল শিল্পী বিজলী সরকার,শাহিদা দেওয়ান,সুমাইয়া সরকার সিম্মি সরকার, রুমী সরকার, শিপন সরকার,মতি দেওয়ান প্রমুখ।

সম্মাননা প্রদান পূর্বক বক্তব্যে সিদ্দিকুর রহমান বলেন, বাউল গান বাংলার ঐতিহ্যকে ধারন করে। করোনাকালীন সময়ে বাউল শিল্পীরা দৈন্য দশায় রয়েছে। বাংলার ঐতিহ্য বাউলগানকে ধরে রাখতে হলে বাউল শিল্পীদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিতে হবে। আমার যতোটুকু সামর্থ আছে তা দিয়ে বাউলদের কল্যাণে কিছু করার চেষ্টা করবো।

সংগঠনের সভাপতি হাফিজ উদ্দিন সরকার বলেন,বাউল শিল্পীদের কল্যাণে সংগঠনের নেতৃবৃন্দ অনেক আগে থেকেই কাজ করে যাচ্ছেন। সেই সাথে সাথে বিভিন্ন এলাকায় বাউলদের জন্য কিছু মানুষ কাজ করে যাচ্ছে,এর মধ্যে সিদ্দিকুর রহমান অন্যতম। বাউল শিল্পীরা করোনাকালীন সময়ে যাতে সরকারের বিধি নিষেধ মেনে বাউল গান পরিবেশন করতে পারে সেজন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও এসপির দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

0