বাহাদুর শাহ’র ভক্তদের মিছিল-সভা, ডিআইটি মসজিদে যেতে পুলিশের বাধা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পূর্ব কোন অনুমতি না নিয়ে সড়কে সভা করতে গিয়ে পুলিশের বাধার মুখে পরেছেন বাহাদুর শাহ’র ভক্তরা। ওই সময় পুলিশের সাথে বাহাদুর শাহ’র ভক্তদের সামান্য ধস্তাধস্তি হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) জুম্মার নামাযের পরে শহরের নগর ভবনের কাছে বায়তুল ইজ্জত জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নামাজ শেষে বাহাদুর শাহ’র ভক্তরা বায়তুল ইজ্জত জামে মসজিদের সামনে সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছিলো। সমাবেশের অনুমতি না থাকায় সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. কামরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ এতে বাধা প্রদান করেন এবং সমাবেশ না করতে অনুরোধ করেন।

তবে, পুলিশের অনুরোধ তারা না রেখে সমাবেশ করতে চান এবং তাৎক্ষণিক পুলিশের অনুমতি প্রার্থনা করলে পুলিশ তা নাকোচ করে দেন। এতে ক্ষুব্ধ হয়ে উঠে বাহাদুর শাহের ভক্তরা। তারা একটি বিক্ষোভ মিছিল বের করে মসজিদের কাছ থেকে। পুলিশ সেখানেও বাধা দিলে উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে মিছিলটি মন্ডলপাড়াপুল পর্যন্ত যাওয়ার অনুমতি দিলে পুল পর্যন্ত ঘুরে এসে মিছিলটি মসজিদের কাছে এসে শেষ হয়।

সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. কামরুল ইসলাম বলেন, ওনারা বিক্ষোভ মিছিল নিয়ে ডিআইটি মসজিদের দিকে যেতে চাচ্ছিলেন। অনাকাঙ্খিত ঘটনা এড়ানোর জন্য আমরা তাদের ওই দিকে যেতে দেই নি। তারা নগর বভন এলাকায় (বায়তুল ইজ্জত জামে মসজিদে) সভা করতেই পারে। তবে, পুলিশ যে কোন পরিস্থিতি মোকাবেলায় সর্তক অবস্থায় রয়েছে।

এদিকে মিছিল শেষে মসজিদের সামনেই পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তা বন্ধ করে সমাবেশের আয়োজন চালাচ্ছে বাহাদুর শাহ’র ভক্তরা। পুলিশ যতই তাদের নিষেধ করছে ততই তারা পুলিশের সাথে তর্কে জড়িয়ে যাচ্ছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি কিছুটা থমথমে।

0