বা‌জেট ভাবনায় এমপি বাবু: শিক্ষা ব্যবস্থায় ইন্টার‌নে‌ট সহজলভ্য ও স্বল্পমূ‌ল্য কর‌তে হ‌বে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অর্থনৈতিক মন্দাভাবের কারণে শিক্ষার্থীদের স্কুল থেকে ঝ‌রে পড়ার প্রবণতা বাড়তে পারে। পরিবারের আয় বৃদ্ধিতে বাড়তে পারে শিশুশ্রম।  

করোনা মহামারির এমন সংকট মোকাবেলায় কী ভাবছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু।

সরকারের আসন্ন জাতীয় বাজেটে (২০২১-২২) কেমন সহায়তা চান জানতে চাইলে এমপি নজরুল ইসলাম বাবু বলেন, ‘করোনার এই সময়ে আমাদের ভবিষ্যত প্রজন্মরা স্কুল কলেজে যেতে পারছে না, অনলাইনে হলেও প্রতিটি শিক্ষার্থী যাতে শিক্ষাটা ঠিক মতো গ্রহন করতে পারে। এজন্য ইন্টার‌নে‌ট সহজলভ্য ও স্বল্পমূ‌ল্যে ব্যবস্থা কর‌তে হ‌বে। এছাড়াও নারায়ণগ‌ঞ্জবাসীসহ দেশের সকল মানুষ চিকিৎসা সেবাটা যাতে ভালো ভাবে নিতে পারে, বা‌জেট‌ে এটাই আমার প্রত্যাশা।

এদিকে ২ জুন বিকাল ৫টায় শুরু হবে একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন। ৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০২১-২২ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন। এটি চলতি সংসদের ১৩তম অধিবেশন হবে। ৩০ থেকে ৩৫ কার্যদিবস ধরে বাজেট অধিবেশন চললেও এবার তা সংক্ষিপ্ত হবে প্রায় দুই সপ্তাহের। এছাড়াও ৮০ থেকে ৯০ জন সংসদ সদস্যদের নিয়ে বাজেট অধিবেশন চলবে। কোরাম নিশ্চিত করতে ৩৫০ জন সংসদ সদস্যের মধ্যে ৬০ জন সদস্যের উপস্থিতি বাধ্যতামূলক।

আর এমন সব সর্তকতা, সংক্ষিপ্ততা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতেই। এবারের ২০২১-২২ অর্থবছরের জন্য বাজেটে ব্যয়ের সম্ভাব্য আকার হবে প্রায় ৬ লাখ ৩ হাজার ৭০০ কোটি টাকা।

0