বিআইডব্লিউটি’র জিডি খান মাসুদের বিরুদ্ধে

0

লাইভ নারায়ণগঞ্জ: সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় ৪ সেপ্টেম্বর শীতলক্ষ্যার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বাঁধার মুখে পড়েছিলেন বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা। যুবলীগ নামধারী নেতা খান মাসুদ বাহিনী বাঁধা দিয়েছিল সেদিন। কিন্তু সরকারী নির্দেশ পালন করতে গিয়ে কোন বাঁধা পাত্তা দেননি বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা। সেদিন প্রায় ৩০টি ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সংস্থাটি। দুই দিন পর উপজেলা আওয়ামী লীগের ব্যানারে উচ্ছেদ পরিচালনাকারী নারায়ণগঞ্জ নদী বন্দরের পরিচালক মাসুদ কামালের অপসারনের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছিল খান মাসুদ বাহিনী।

সভায় সরকারী কর্মকর্তাদের গালাগালসহ হুমকী প্রদান করা হয়েছিল বলে অভিযোগ এনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) কথিত যুবলীগ নেতা খান মাসুদের বিরুদ্ধে জিডি দায়ের করেছে বিআইডব্লিউটি নারায়ণগঞ্জ নদী বন্দরের সহকারী পরিচালক মোহাম্মদ নাহিদ হোসেন।

সাধারণ ডায়রীতে তিনি উল্লেখ করেন, খান মাসুদ ও তার অনুগামীরা সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে মানব বন্ধন করে উস্কানীমূলক বক্তব্য প্রদান করেছেন এবং বিআইডব্লিউটিএ’র চলমান উচ্ছেদ অভিযান কার্যক্রমের বিরুদ্ধে বিভ্রান্তি সৃষ্টি করছেন। এটা সরকারী কার্যক্রমে বাঁধা সৃষ্টি এবং আদালতের নির্দেশনা অবমাননার শামিল।

উল্লেখ্য, সরকার নদীর প্রবাহ ঠিক রাখতে সম্প্রতি নদীর তীরে থাকা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়। সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নে গত ৪ সেপ্টম্বর শীতলক্ষ্যা নদীর তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিটিএ। কিন্তু বিপত্তি ঘটে সেখানে থাকা একটি ব্যানারকে কেন্দ্র করে। যে ব্যানারে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি যুক্ত ছিল। আর এ ব্যানারকে কেন্দ্র করেই বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের বিরুদ্ধে মাঠে নামে খান মাসুদ ও তার সাঙ্গপাঙ্গরা। প্রকাশ্যে সভা করে বিআইডব্লিউটিএ’র পরিচালক মাসুদ কামালের বিষেদাগার করেন এবং তার অপসারন দাবী করেন।

0