বিআইডব্লিউটিসি এমপ্লয়ীজ ইউনিয়নে প্রায়ত কসিমউদ্দিনের মৃত্যুবার্ষিকীতে দোয়া

লাইভ নারায়ণগঞ্জ: বিআইডব্লিউটিসি এমপ্লয়ীজ ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি, প্রায়ত কসিমউদ্দিন আহম্মেদ’র ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টায় সিরাজউদ্দোলা সড়কে বিআইডব্লিউটিসি বহর অফিস ভবন প্রাঙ্গনে ওই দোয়ার আয়োজন করা হয়।

এ সময় বিআইডব্লিউটিসি এমপ্লয়ীজ ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি নিয়াজ আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক সৈয়দ গোলাম রসূল রনির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি ও বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান মো. আতাউর রহমান মুকুল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিসি এমপ্লয়ীজ ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন।

প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আনোয়ার হোসেন বলেন, আজকের এই অনুষ্ঠানে একটা কথাই বলবো, যে বর্তমান সরকার প্রত্যেকটা সেক্টর নষ্ট করে দিচ্ছে। এ সকল সেক্টর নষ্ট করে, অনেক টাকা কামিয়ে নিচ্ছে তারা। পৃথিবীতে আজ যতকিছু কায়েম হয়েছে, সবই শ্রমিকদের কারণে হয়েছে। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা যদি ঐক্যবদ্ধ থাকতে পারি তাহলে সব কিছুই হাসিল করতে পারবো। শ্রমিকরা ঐক্যবদ্ধ থেকে যে কিছু আদায় করতে পারে, সেটা কিছুদিন আগে আবারও প্রমাণ দিয়েছেন। কিছুদিন আগে রেলওয়ে শ্রমিকরা সেটার প্রমাণ দিয়েছেন। তাই আমি সকলকে ঐক্যবদ্ধ থাকতে বলবো।

বিশেষ অতিথি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি ও বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান মো. আতাউর রহমান মুকুল বলেন, শ্রমিকদের ভূমিকা বাংলাদেশের ইতিহাসে ব্যাপক। শ্রমিকরা সব সময় বিএনপির সাথে ছিলো। শ্রমিক ও ছাত্ররা মিয়ে এই সরকারকে পতন ঘটাতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই বাংলাদেশকে রক্ষা কর হবে। এই সরকার উন্নয়ণের নামে কোটি কোটি টাকা দুর্নীতি করে লুট করে নিচ্ছে। এই রমজানের পরে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন করতে হবে।

প্রধান বক্তা বিআইডব্লিউটিসি এমপ্লয়ীজ ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন বলেন, আজকের এই প্রোগ্রামে অনেকেই অক্লান্ত পরিশ্রম করেছে, আমি তাদের প্রতি কৃতজ্ঞাতা প্রকাশ করছি। সকলকে সামনে ঐক্যবদ্ধ থেকে সামনের পথচলা শক্তিশালী করার আহ্বান জানাচ্ছি।

দোয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিসি এমপ্লয়ীজ ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি নবী হোসেন, সহ-সভাপতি শামীম মজুমদার, মো. আনোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, প্রধান সাংগঠনিক সম্পাদক মো. আসাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মোবারক হোসেন, মো. সানোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মো. আবুল কালাম আজাদ, ক্রীড়া ও সংস্কুতি সম্পাদক মো. অখিল উদ্দিন প্রমুখ।