বিভিন্ন প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে ফতুল্লায় কয়েল উৎপাদন, কারখানা সিলগালা

0

লাইভ নারায়ণগঞ্জ: ঈগল, গাংচিল, মাকস ও তুলশী পাতা নামের প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে কায়েল উৎপাদন করে আসছিলো, ফতুল্লার এম কে এন্টারপ্রাইজ। ভোক্তা অধিকারের অভিযানে বৈধ কাগজপত্র প্রদর্শন করতে না পারায়, প্রতিষ্ঠানকে সাময়িক সিলগালা করা হয়েছে।

১২ জানুয়ারী ফতুল্লার রঘুনাথপুর মেসার্স এম.কে এন্টারপ্রাইজে অভিযান চালায় নারায়ণগঞ্জ জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জেলার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে এই ব্যবস্থা নেয়া হয় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

এ বিষয়ে মো. সেলিমুজ্জামান বলেন, ঈগল, গাংচিল, মাকস ও তুলশী পাতা নামের কয়েল উৎপাদন করা হতো ফতুল্লার মেসার্স এম.কে. এন্টারপ্রাইজে। তাদের কাছে কাগজপত্র প্রদর্শন করতে বললে তারা প্রদর্শন করতে পারে নি। সরকারি কাজে সহযোগিতা না করার অপরাধে তাদের প্রতিষ্ঠানটি সাময়িকভাবে সিলগালা করে, সাত কার্য দিবসের সময় দেয়া হয়েছে।

সেলিমুজ্জামানের নেতৃত্বে পরিচালিত বাজারে মনিটরিং টিম এসময় একটি রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করে। সিদ্ধিরগঞ্জের জালকুড়িস্থ ভোজন বিলাস রেস্টুরেন্টকে অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরন করায় এ জরিমানা আরোপ ও আদায় করা হয়।

0