ভোজ্য তেলের দাম বেশি রাখায় জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে ভোজ্য তেলের দাম বেশি রাখায় রানা স্টোর ও হাজী রমিজ উদ্দিন স্টোর নামের দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ শাখা। রবিবার (৩ জুলাই) দুপুরে আদমজী সোনামিয়া বাজার এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি, জেলা ক্যাবের প্রতিনিধি এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের একটি টিম।

মো. সেলিমুজ্জামান বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় নির্দেশনায় সিদ্ধিরগঞ্জের আদমজী সোনামিয়া মার্কেট এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করা হয়েছে। ভোজ্য তেলের দাম বেশি রাখার অপরাধে রানা স্টোরকে ২ হাজার টাকা এবং হাজী রমিজ উদ্দিন স্টোরকে ২ দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য যে, বাণিজ্য মন্ত্রণালয় গত ২৭ জুন থেকে সয়াবিন তেলের ক্ষেত্রে ১ লিটার খোলা তেলের মূল্য ১৮০ টাকা, ১ লিটার বোতলজাত তেল ১৯৯ টাকা এবং ৫ লিটার বোতলজাত তেলের মূল্য ৯৮০ টাকা নির্ধারণ করেছে।