মসজিদ-মাদ্রাসাও শিশু সদনের জমি দখলের পায়তারার প্রতিবাদে মানববন্ধন

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরের ২০ নং সেক্টর এলাকার গোবিন্দপুর জামে মসজিদ, মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও শিশু সদনের (এতিমখানা) ৬৯ শতাংশ জমি অবৈধভাবে প্রতারণার মাধ্যমে দখলের পায়তারার প্রতিবাদে মানবন্ধন করা হয়েছে।

২ জুলাই শনিবার ঢাকা বাইপাস সড়কের পূর্বাচলের লালমাটি এলাকায় মসজিদের মুসুল্লি, মাদ্রাসা ও শিশুসদনের শিক্ষার্থী এবং এলাকাবাসী এ মানববন্ধন করে। মানববন্ধন পূর্বক পূব্র্াচলের লেকপার্ক গোলচত্বরে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন গোবিন্দপুর শিশুসদন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সৈয়দ মারফত আলী।

সভায় বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির আক্তার সরকার, কামরুল ইসলাম, দাউদপুর ইউপি সাবেক সদস্য কামিজ উদ্দিন, মসজিদের মুসুল্লি অহিদুল্লাহ, রাকিবুল হাসান, তারিকুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, রাজউকের বরাদ্দকৃত পূর্বাচল উপশহরের ২০ নং সেক্টরের গোবিন্দপুর জামে মসজিদ, মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও শিশুসদনের ৬৯ শতাংশ জমি দীর্ঘদিন ধরে জালিয়াত ও প্রতারক চক্র প্রতারণার মাধ্যমে দখলের পায়তারা করছে। নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মৌলভীপাড়া গ্রামের আব্দুস সাত্তারের পুত্র আব্দুল আলিম ও আব্দুল আজিজ তাদের সহযোগীদের নিয়ে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ সেবা কার্যালয় থেকে নিবন্ধিত মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার জমি দখলের এ পায়তারা করছে। এ বিষয়ে রূপগঞ্জ থানায় ও নারায়ণগঞ্জ আদালতে একাধিক মামলা দায়ের করা হয়েছে। জালিয়াত চক্র স্থানীয় সন্ত্রাসীদের দিয়ে মাদ্রাসা ও এতিমখানার পরিচালনা কমিটির সদস্যদের ভয়ভীতি ও হুমকি দেওয়া হচ্ছে । মসজিদ, মাদ্রাসা ও শিশুসদনের জমি রক্ষার্থে সকলকে এগিয়ে আসার জন্য তারা আহ্বান জানান।