মাও. আউয়ালের সুরে আনোয়ার ‘ভাই-বোনের রাজনীতিতে পারিনা’

0

লাইভ নারায়ণগঞ্জ: সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের আমীর ও ডিআইটি মসজিদ এর খতিব মাওলানা আব্দুল আউয়াল জুম্মার বয়ানে বলেছিলেন ‘একজনকে ভাই আরেকজনকে বোন বানিয়ে দিয়ে মাঝখান দিয়া যাতাকলের মত আমাগো পিষতাছেন’। তার দেয়া ওমন বক্তব্যের সুরে এবার নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনও বললেন, ‘ভাই-বোনের রাজনীতির সমীকরনে আমি পারিনা।’


একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে আনোয়ার হোসেন বলেন, নারায়ণগঞ্জের রাজনীতি খুব পিচ্ছিল। এ পিচ্ছিল রাজনীতিতে আমি বারবার হোঁচট খেয়ে পড়ে যাই। ভাই-বোনের রাজনীতির সমীকরনে আমি পারিনা।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার স্নেহ ভালোবাসা আছে বলে তিনি আমাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদ দিয়েছেন। আমি তাকে বলেছিলাম, জনপ্রতিনিধি না হওয়া গেলে মানুষের কাছে যাওয়া যায়না, মানুষের জন্য কিছু করা যায়না। আমি যদি জনপ্রতিনিধি না হতে পারি, তাহলে মানুষের উপকার কিভাবে করবো। আমার বাবা কোনো ধনাঢ্য ব্যাক্তি নন। তিনি আওয়ামীলীগ করেননি। আমি যখন মৃত্যু শয্যায় শায়িত, তখন প্রধানমন্ত্রী আমাকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেন।

রবিবার ( ২১ ফেব্রুয়ারী ) দুপুরে মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ে ভাষা সৈনিক মমতাজ বেগম ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে আনোয়ার হোসনে বক্তব্য রেখেছিলেন। ওই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ভাষা সৈনিক মমতাজ হোসেনের নাতি জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফারজানা ইসলাম রুপা পিএইচডি, সিলেট গ্যাস ফিল্ডের জিএম ইঞ্জিনিয়ার রওনকুল ইসলাম, অতিরিক্ত ট্যাক্স কমিশনার ডঃ নাশিদ রিজওয়ানা মুনির, জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ।

উল্লেখ্য, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) শহরের ডিআইটি মসজিদে জুম্মার নামাজের পূর্বে বয়ানকালে আব্দুল আউয়াল বলেন, অনেকদিন আগে মেয়রের সাথে দেখা করেছিলোম। তখন তিনি আমাকে বললেন, আপনি শামীম ওসমানকে কী বলে সম্বোধন করেন? আমি বললাম, তিনি আপনার ভাই, আমারও ভাই। পরে তল্লা মসজিদ বিস্ফোরণের সময় তল্লা গিয়ে শামীম ওসমানের সাথে দেখা হলো। আমি তাকে বললাম, মসজিদের সামনের রাস্তাটা ভালো না। রাস্তায় পানি জমে থাকে, রাস্তাটি ঠিক করে দেন। তখন শামীম ওসমান বললেন, এটা আপনার বোনরে বলেন। বিষয়টা খুব মুশকিলের। উনার কাছে গেলে বলে ভাইরে বলেন। তার কাছে গেলে বলে বোনরে বলেন। আমরা তাহলে যাবোটা কোথায়? একজনকে ভাই, আরেকজনকে বোন বানিয়ে দিয়ে মাঝখান দিয়া যাতাকলের মত আমাগো পিষতাছেন।

0